২৮শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ১০ই সফর, ১৪৪২ হিজরী

‘ঢাকার ঐতিহ্য রক্ষায় সৎ যোগ্য ও আমানতদার প্রার্থী নির্বাচিত করতে হবে’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম চরমোনাই পীর বলেছেন, মসজিদ নগরী ঢাকার ইতিহাস ও ঐতিহ্য ধ্বংসের দ্বারপ্রান্তে। ঢাকার পুরোনো ঐতিহ্য ফিরিয়ে আনতে হলে সৎ, যোগ্য, আমানতদার ও আল্লাহভীরু মেয়র নির্বাচনের বিকল্প নেই। সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত উন্নত ঢাকা গড়তে হলে হাতপাখাকে বিজয়ী করতে হবে।

তিনি বলেন, গত ৪৯ বছরে বারবার নৌকা ও ধানের শীষের প্রার্থীদের বিজয়ী করে জনগণের তীক্ত অভিজ্ঞতা হয়েছে। তারা বর্তমান অবস্থার পরিবর্তন চায়। সুষ্ঠু ভোট হলে ইনশাআল্লাহ আমাদের হাতপাখার দুই প্রার্থী মেয়র হিসেবে বিজয়ী হবেন। পীর সাহেব চরমোনাই আরও বলেন, বর্তমান সরকার ও নির্বাচনের কমিশনের (ইসি) অধীনে বিগত বিভিন্ন নির্বাচনের অভিজ্ঞতায় এবারের সিটি নির্বাচন নিয়ে জনমনে চরম অনিশ্চয়তা আছে। বিভিন্ন প্রার্থীদের ওপর হামলার ঘটনা ঘটছে। আসন্ন ঢাকার দুই সিটি নির্বাচনকে সুষ্ঠু, স্বচ্ছ ও জনগণের ভোটাধিকার নিশ্চিত করার জন্য ইসিকে অনুরোধ জানান তিনি। অন্যথায় যে পরিস্থিতি সৃষ্টি হবে তার দায় সরকার ও ইসিকেই নিতে হবে।

রোববার বিকাল ৪টায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র প্রার্থী আলহাজ্ব আব্দুর রহমানের সমর্থণে অনুষ্ঠিত বিশাল নির্বাচনী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজধানীর খিলগাঁও রেলগেট প্রাঙ্গণে অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন দলের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, দক্ষিণ মেয়রপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, ছাত্রনেতা এম হাছিবুল ইসলাম, মুফতী মোস্তফা কামাল, যুবনেতা মাওলানা আজিজুল হক, শ্রমিকনেতা আলহাজ্ব জাহাঙ্গীর আলম, মুফতী ছিদ্দিকুর রহমান, ইমরান হোসাইন নূর, শিক্ষকনেতা অধ্যাপক নাছির উদ্দিন, শাহ ইফতেখার তারিক, ডা. লুৎফুর রহমানসহ ইসলামী শ্রমিক আন্দোলন, যুব আন্দোলন ও ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ অংশ নেন।

এর আগে সকালে দক্ষিণ সিটির শাহবাগ থানার বিভিন্ন অঞ্চলে অব্যাহতভাবে প্রচারণা চালিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়রপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান। শাহবাগের তোপখান রোড, সেগুনবাগিচা, শাহবাগ, আনন্দবাজার, ফুলবাড়ীয়া, একুশে হল, জাতীয় প্রেসক্লাব এলাকায় গণসংযোগ করেন মেয়রপ্রার্থী।
দক্ষিণের মেয়রপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান বলেন, রাস্তাঘাট, সুয়ারেজ ব্যবস্থার উন্নয়ন ও যানজট নিরসনে কার্যকর উদ্যোগ গ্রহণ করবো। সন্ত্রাস, ও মাদকমুক্ত সিটি গড়ে তুলবো।

 

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com