১লা ডিসেম্বর, ২০২০ ইং , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৫ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

তিন মাস পর বিমানে চড়বেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ● যাত্রাপথে ফ্লাইটে ত্রুটিতে জরুরি অবতরণের তিন মাস পর আবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজে ভ্রমণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৬ মার্চ তিনদিনের রাষ্ট্রীয় সফরে ইন্দোনেশিয়া যাচ্ছেন প্রধানমন্ত্রী।

সূত্র জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ৭৭৭-৩০০ মডেলের চার্টার্ড এয়ারক্রাফটে ঢাকা থেকে সরাসরি ইন্দোনেশিয়া যাবেন প্রধানমন্ত্রী। তিনি ফিরবেনও বিমানের একটি ফ্লাইটে। ৮ মার্চ ঢাকা থেকে কুয়ালালামপুরে যাওয়া কমার্শিয়াল ফ্লাইট ইন্দোনেশিয়ায় গিয়ে প্রধানমন্ত্রীকে নিয়ে সরাসরি দেশে ফিরবে।

গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানের একটি বোয়িং যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের আশখাবাত বিমান বন্দরে জরুরি অবতরণে বাধ্য হয়। ইঞ্জিন অয়েলের ট্যাংকের একটি নাট ঢিলে থাকায় ওই বিপত্তি ঘটে। এর পেছনে নাশকতা ছিল কি না, তা খতিয়ে দেখতে তিনটি তদন্ত কমিটি হয়। তদন্তের ভিত্তিতে বিমানের নয় কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে মামলায় আসামি হয়ে কারাগারে যান তারা। ওই ঘটনার পর ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বার্ষিক সভায় যোগ দিতে সুইজারল্যান্ডের ডাভোসে এবং মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে অংশ নিতে জার্মানি সফরে দুটি বিদেশি এয়ারলাইন্সে ভ্রমণ করেন প্রধানমন্ত্রী।

 

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com