৩০শে মে, ২০২০ ইং , ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :

দেওবন্দের মুফতী সাঈদ আহমদ পালনপুরীর মৃত্যুতে ধর্ম প্রতিমন্ত্রীর শোক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মুসলিম বিশ্বের বরেন্য ব্যক্তিত্ব, প্রখ্যাত হাদিস বিশারদ ও ফকীহ, ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসার শাইখুল হাদিস আল্লামা সাঈদ আহমদ পালনপুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আনোয়ার হোসাইন স্বাক্ষরিত এক শোক বার্তায় ধর্ম প্রতিমন্ত্রী বলেন, মরহুম পালনপুরী (রহ.) ছিলেন উপমহাদেশের কওমি মাদ্রাসা সমূহের প্রাণকেন্দ্র দারুল উলুম দেওবন্দের শায়খুল হাদীস। প্রায় এক যুগেরও বেশি সময় ধরে তিনি বিজ্ঞতা ও দক্ষতার সঙ্গে ইলমে দ্বীনের সেবা করে গেছেন।

সমকালীন বিশ্বে তাকে হানাফী ফিকহের শীর্ষ স্থানীয় মুজতাহিদ ও বিদগ্ধ আলিম হিসেবে বিবেচনা করা হত। তার মৃত্যুতে গোটা জগৎ একজন মহান ফকীহের বরকত ও সেবা থেকে বঞ্চিত হল।

প্রতিমন্ত্রী শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত, উপমহাদেশের ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দের শাইখুল হাদিস আল্লামা সাঈদ আহমদ পালনপুরী মঙ্গলবার সকাল ৭টায় মুম্বাইয়ের একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

ভারতের ঐতিহ্যবাহী ধর্মীয় প্রতিষ্ঠানটির শায়খুল হাদীস হিসেবে ভারত-বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশে তার ছাত্র ও শুভাকাঙ্ক্ষী রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com