রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ১০:৪৮ পূর্বাহ্ন

দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা : চরমোনাই পীর

দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা : চরমোনাই পীর

পাথেয় রিপোর্ট : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন।

এক শুভেচ্ছা বাণীতে তিনি বলেন, হযরত ইবরাহীম আ.-এর ত্যাগ, কুরবানীর মহিমায় ও আদর্শে মহিমান্বিত পবিত্র ঈদুল আযহা সকলের জন্য আলোকবর্তিকা হোক। তিনি বলেন, এমন সময় দেশবাসী পবিত্র ঈদুল আযহা উদযাপন করছে যখন দেশ এক ভয়াবহ সঙ্কটের দিকে ধাবিত হচ্ছে। দেশ চরম সঙ্কটে নিপতিত। সর্বত্র ভয় ও আতঙ্কে জনজীবন বিপর্যস্ত। দেশ আজ চতুর্মূখী আগ্রাসনের শিকার। অপরদিকে ভারতের বিজেপি সরকার কাশ্মীরী মুসলমানদের ন্যায্য অধিকার কেড়ে নিয়ে সেখানে জুলুম ও নির্যাতনের রাজ্য কায়েম করছে। তিনি বলেন, কাশ্মীর সমস্যা বাংলাদেশেরও সমস্যা। তাই বিশ্ব মুসলিমকে ভারতের অন্যায় আচরণের বিরুদ্ধে ফুসে উঠতে হবে।

শনিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম এক শুভেচ্ছাবার্তায় এসব কথা বলেন।

তিনি বলেন, ইসলাম দেশ, মানবতা প্রেম শিক্ষা দেয়। ইসলামে ফেৎনা-ফাসাদ, হিংসা-বিদ্বেষের কোনো স্থান নেই বরং ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে সত্যিকার মানুষরূপে গড়ে উঠার শিক্ষা দেয়। তাই একমাত্র ইসলামই পারে অশান্ত দুনিয়ায় শান্তির সুবাতাস জারি করতে।

চরমোনাই পীর বলেন, আসুন শান্তির সপে অবস্থান নিতে ইসলামের শ্বাশত বিধানের দিকে নিজেকে আত্মনিয়োগ করি, তাহলে দুনিয়ার শান্তি ও আখেরাতে সীমাহীন নিয়ামতের অংশিদার হতে পারবো ইনশাআল্লাহ।
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নেতৃবৃন্দ যে যেখানে ঈদের নামায আদায় করবেন : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) পবিত্র হজ্জব্রত পালন করছেন। নায়েবে মুফতী সৈয়দ ফয়জুল করীম নিজ গ্রাম বরিশালের ঐতিহাসিক চরমোনাই মাদরাসা ময়দানে ঈদের জামাতে ইমামতি করবেন। নায়েবে আমীর মাওলানা আবদুল হক আজাদ মুহাদ্দিস বগুড়া, নায়েবে আমীর মাওলানা আব্দুল আউয়াল খুলনায় ও প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী চরমোনাই ঐতিহাসিক ঈদগাহ ময়দানে নামাজ আদায় করবেন, এবং মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ পবিত্র হজ্বব্রত পালন করছেন।

যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ঢাকার পশ্চিম রাজাবাজার জামে মসজিমে ঈদের জামাতে ইমামতি করবেন এবং নামাজশেষে সবস্তরের মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন। যুগ্ম মহাসচিব মাওলানা নেয়ামতুল্লাহ আল ফরিদী বনানী কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতে ইমামতি করবেন। ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ঢাকায় ও মাওলানা গাজী আতাউর রহমান ঢাকার ক্যান্টনমেন্ট মানিকদীস্থ ঈদের জামাতে ইমামতি করবেন। মাওলানা আবদুল কাদের মেহেরপুরে, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ঢাকার ইসলামবাগ ঈদগাহ মাঠে, উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ভাটারা কেন্দ্রীয় জামে মসজিদে এবং সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম ঢাকা মিরপুর ঈদগাহে, কেন্দ্রীয় প্রচার সম্পাদক ঢাকার মেরাজনগরে মাওলানা আহমদ আবদুল কাইয়ূম নামাজ আদায় করে স্থানীয় বিশিষ্টজনদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

ঈদের দিন বিকেলে অসহায়দের মাঝে কুরবানীর গোস্ত বিতরণ : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া পবিত্র ঈদুল আযহা উপলক্ষে নগরবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন। এক শুভেচ্ছা বিবৃতিতে নেতৃদ্বয় নগরবাসীর সুখ-স্বাচ্ছন্য জীবন কামনা করেছেন। সেইসাথে ঈদেরদিন বিকেলে নগরবাসীর সাথে ঈদ শুভেচ্ছা জ্ঞাপন করবেন এবং অসহায় ও গরীবদের মাঝে কুরবানীর গোস্ত বিতরণ করবেন।

ঈদের দিনে ঢাকা মহানগর দক্ষিণের কর্মসূচি : পবিত্র ঈদুল আযহার দিন বিকেল ৩টায় পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে পথশিশু, অসহায় ও গরীবদের মাঝে কুরবানীর গোস্ত বিতরণ করা হবে। এসময় দলের ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমানসহ দক্ষিণ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com