শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৪:১৫ পূর্বাহ্ন

দেশবাসীকে মাওলানা আব্দুল্লাহ শাকিরের ঈদ শুভেচ্ছা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসী ও কানাইঘাটবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন কানাইঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পরিষদের প্যানেল চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির। রোববার (১১ আগস্ট) নিজ কার্যালয় থেকে এক বার্তায় এ শুভেচ্ছা জানান তিনি।

শুভেচ্ছা বার্তায় মাওলানা আব্দুল্লাহ শাকির বলেন, ত্যাগ-কুরবানির মহান আদর্শ নিয়ে পবিত্র ঈদুল আয্হা আমাদের দ্বারে সমাগত। ত্যাগই ঈদুল আজহার মূল প্রেরণা। এই প্রেরণা আমাদেরকে হিংসা, বিদ্বেষ, লোভ, লালসা, পাপ-পঙ্কিলতা পরিত্যাগ করার শিক্ষা দেয়। ঈদুল আযহা আমাদেরকে ত্যাগ ও কুরবানির আদর্শে উজ্জীবিত হয়ে সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক বৈষম্য ও শোষণ দূর করে একটি শোষণমুক্ত ইনসাফ ভিত্তিক সমাজ গঠনের জন্য ত্যাগ স্বীকারে অনুপ্রেরণা যোগায়।

তিনি আরও বলেন, আমাদের মুসলিম জাতির পিতা হযরত ইবরাহীম আ. আল্লাহর রাহে ত্যাগ ও কুরবানির মহাপরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন। ফলে তার স্মৃতিকে চিরস্মরণীয় করে জীবনের সকল ক্ষেত্রে ঈমানী পরীক্ষায় উত্তীর্ণ হবার জন্যেই আল্লাহ তা’য়ালা মুসলিম মিল্লাতের উপর কিয়ামত পর্যন্ত এ কুরবানীকে ওয়াজিব করে দিয়েছেন। যাতে প্রতিটি মুসলমান তার নফসের উপর বিজয়ী হয়ে নিজের প্রিয় বস্তু, ধন-সম্পদ, চিন্তা-চেতনা আল্লাহর রাহে কুরবানী করে দুনিয়া ও আখেরাতে সফলতা অর্জন করতে পারে। কুরবানীর মূল শিক্ষাই হলো নিজের অহংবোধকে বিসর্জন দেয়া এবং সেই সাথে আল্লাহর দেয়া বিধি-নিষেধ পালন করে পরিপূর্ণ ত্বাকওয়াবান মুমিন হওয়া।

কানাইঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বলেন, আমি জানি, সবাই আপনজনদের সঙ্গে ঈদ করার জন্য স্ব-স্ব গ্রামে ও দেশে যাচ্ছেন। সবাই সাবধানে চলবেন ও নিজেদের সুরক্ষা নিয়ে চলবেন। আশা করি নিরাপদে আপনারা আপনজনের কাছে পৌঁছবেন। ঈদের আনন্দ উপভোগ করে স্ব-স্ব কর্মস্থলে ফিরে আসুন সেটাই আমি কামনা করি। সবাইকে আবারও ঈদের শুভেচ্ছা।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com