২১শে অক্টোবর, ২০২০ ইং , ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ৩রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

দেশে ৯১ লাখ টাকা ভ্যাট পরিশোধ করল ফেসবুক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : অনেকদিনের জমে থাকা ৯১ লাখ টাকা ভ্যাট পরিশোধ করল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের বাংলাদেশ এজেন্ট। আগস্টে স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে ফেসবুকের এজেন্ট ৬ কোটি ২৩ লাখ টাকার বিজ্ঞাপন বিক্রি করেছে। এর বিপরীতে তারা এ ভ্যাট সংগ্রহ করে।

এর আগে যথাসময়ে ভ্যাট পরিশোধ না করায় এবং অস্তিত্বহীন হওয়ায় ভ্যাট গোয়েন্দা বিভাগ বাংলাদেশে ফেসবুকের এজেন্ট এইচটিটিপুল-এর বিরুদ্ধে ভ্যাট আইনে মামলা করেছিল। এরপর তারা ৭৭ লাখ ৬২ হাজার বকেয়া ভ্যাট ও ১ লাখ ৫৫ হাজার টাকা ব্যক্তিগত জরিমানা জমা দেয়।

চলতি সেপ্টেম্বরের ১৫ তারিখ ছিল ফেসবুকের এজেন্ট আয় বিবরণী (রিটার্ন) জমা দেয়ার শেষ সময়। তবে আগস্ট মাসের এ ভ্যাট তারা আগেই পরিশোধ করে।

এইচটিটিপুলের ম্যানেজিং ডিরেক্টর আলজোসা জেংকো ৯১ লাখ ৩৯ হাজার টাকার ভ্যাট পরিশোধের চালানসহ আগস্ট মাসের ভ্যাট রিটার্ন দাখিল করেছেন।

বাংলাদেশের জন্য অনুমোদিত সেলস পার্টনার হিসেবে এইচটিটিপুলকে নিযুক্ত করে গত ২২ জুন সংবাদ বিজ্ঞপ্তি দেয় ফেসবুক। এইচটিটিপুলের দায়িত্ব স্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান ও এজেন্সিগুলোকে সহায়তা করা। বিজ্ঞাপনের জন্য ফেসবুককে বাংলাদেশী মুদ্রা (টাকা) অর্থ পরিশোধও করা যায় এইচটিটিপুলের মাধ্যমে।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com