৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৮ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

দেশ থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হাতিয়া

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বঙ্গোপসাগরে নিম্নচাপ ও উত্তাল মেঘনা। উপকূলে দেখানো হয়েছে ৪ নম্বর নৌ হুশিয়ারি সংকেত। এ কারণে নৌ চলাচল বন্ধ থাকায় সারা দেশের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে নোয়াখালীর হাতিয়া উপজেলার।

সাইক্লোন সেন্টারগুলোতে শুকনো খাবার, শিশুখাদ্য ও বিশুদ্ধ পানি নিশ্চিত করার জন্য ইউএনওদের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক খোরশেদ আলম খান।

জেলা দুর্যোগ ব্যবস্থাপনা দফতর সূত্র জানায়, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে উপকূলের নিম্নাঞ্চলে আঘাত হানতে পারে। বৃহস্পতিবার ভোর থেকে শুক্রবার দুপুর পর্যন্ত উপকূলীয় হাতিয়া, সুবর্ণচর, কোম্পানীগঞ্জসহ পুরো জেলায় মুষলধারে বৃষ্টি হচ্ছে।

বঙ্গোপসাগর ও মেঘনা নদী উত্তাল হয়ে রুদ্রমূর্তি ধারণ করায় হাতিয়ার সঙ্গে ঢাকা, চট্টগ্রাম, ভোলা, মনপুরা, চাঁদপুর, বরিশাল ও নোয়াখালীর মূল ভূখণ্ডের নৌ চলাচল বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন।

এ ব্যাপারে জেলা প্রশাসক খোরশেদ আলম খান জানান, নৌ যোগাযোগ সাময়িক বন্ধ করে দেয়া হয়েছে। পরিস্থিতি মোকাবেলায় ইউএনওরা প্রত্যেক উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করে আগাম প্রস্তুতি নিচ্ছেন। জেলার ৩৬৪টি সাইক্লোন সেন্টার প্রস্তুত রাখা হয়েছে।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com