১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৫ই জিলকদ, ১৪৪২ হিজরি

ধর্ষণ এড়াতে নারীদের বাড়িতে থাকতে বললেন আজম খান

আন্তর্জাতিক ডেস্ক ● সম্প্রতি ভারতের উত্তর প্রদেশের রামপুরে দু’নারীকে ১৪ দুর্বৃত্তর যৌন হয়রানির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা ও নিন্দার ঝড় তুলেছে। আর ঠিক এর মধ্যেই বিতর্কিত মন্তব্যটি করলেন উত্তর প্রদেশের সাবেক মন্ত্রী আজম খান। তিনি বলেন, যৌন নিপীড়ন ও ধর্ষণ এড়াতে নারীদের উচিত বাড়িতে অবস্থান করা।

রোববার আজম খান বলেন, রামপুরের ওই ভিডিওতে বিস্মিত হবার কিছু নেই। কেননা নতুন সরকার ক্ষমতা নেবার পর থেকে রাজ্যে প্রচুর ধর্ষণ, খুন ও ডাকাতির ঘটনা ঘটেছে। বুলন্দ শহরের গণধর্ষণের মামলার পর জনগণকে নিশ্চিত করা উচিত যে, তাদের বাড়ির নারীরা যতটা সম্ভব বাড়িতে থাকবেন। এছাড়া এ ধরনের ঘটনা যে স্থানে ঘটে সেসব স্থান মেয়েদের এড়িয়ে চলা উচিত।

রামপুরের ওই ভিডিওতে দেখা যায়, ১৪ দুর্বৃত্ত একটি সংকীর্ণ রাস্তায় দু’নারীকে ঘিরে ধরেছে এবং তাদের শরীরের বিভিন্ন জায়গা স্পর্শ করার মাধ্যমে যৌন নিপীড়নের চেষ্টা করছে। এ সময় ওই দুই নারী চিৎকার ও কান্নাকাটি করছিলেন। তারা পালানোর চেষ্টা করলে ছেলেগুলো তাদের ওড়না টেনে ধরছিল।

পরে ওই ভিডিও নিজেরাই ইন্টারনেটে ছেড়ে দেয় দুর্বৃত্তরা। বিষয়টিকে তারা মজা হিসেবে নেয়। আর এ ঘটনায় বিব্রতকর অবস্থায় পড়েছেন উত্তর প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। প্রতিপক্ষরা তাকে ঘায়েল করার মোক্ষম অস্ত্র হাতে পেয়ে ছাড় দিচ্ছে না।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com