১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৬ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

নবীজিকে চিঠি লিখে ওমরাহ পালনের সুযোগ!

‘যদি কোনো একদিন সকাল বিকেল কিবা সন্ধ্যায়
দরজা খুলে দেখো দাঁড়িযে আছেন যিনি আঙিনায়
বিস্ময় নি:শ্বাস থেমে যাবে, তোমার সামনে আলামিন
আসসালাতু আসসালামু আলাইকা ইয়া শাফিউল মুজনিবিন।’

আলোচিত এ সঙ্গীতের সঙ্গে আশা করি পরিচিত অনেকেই। মনের মাধুরী মিশিযে হয়তো গেয়েছেন অনেকে। সেই সুর-তাল-লয়ে এগিয়ে যাবে মহানবী হজরত মুহাম্মদ সা.-এর প্রতি আমাদের প্রেম নিবেদন।

সত্যিই যদি নবীজি সা.-কে একটিবারের জন্য কাছে পাই, দেখা মেলা ঘুমঘরে, কী বলবো আমরা পেয়ারা নবীকে? কী আকুতি জানাবো মদিনার কামলিওয়ালাকে?

আর যদি সুযোগ হয় একটি চিঠি লেখার তাহলে কী লিখবো? সবুজ গম্বুজের ওগো পেয়ারা নবী আপনার কাছেই মনের সব আকুতি ব্যথা বেদনার কথা লিখবে আমাদের শিশু-কিশোররা! বলবে মনের সবকথা! নবীজির নাম জপলে মধুর লাগে, আকাশের ফেরেশতারাও মুহাম্মদ সা. এর তাসবিহ পড়ে!

আমাদের শিশু-কিশোরদের মনে কীভাবে চিত্রায়িত হজরত মুহাম্মদ সা.। শিশুদের কল্পনার রাজ্যের সব কথায় উঠে আসবে –‘নবীজিকে লেখা চিঠি’তে।

মনের সব মত- অভিমত, আবেগ-আয়েশ, যন্ত্রণা, ব্যথা সবই জায়গা পাবে এই পত্রে। একটি পত্র-একজন বাদশাহর কাছে! যিনি আমার হৃদয়রাজ্যের বাদশাহ।দু’জাহানের বাদশাহ!!

শিশু-কিশোরদের মাঝে মহানবী সা.-এর প্রেম ভালোবাসা জাগিয়ে তোলা, রাসুলে আরাবি সা. এর চিন্তা চেতনা এবং মানবিক আদর্শ ছড়িয়ে দেয়ার জন্যই আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের আয়োজন ‘নবীজিকে চিঠি লিখে ঘুরে এসো মদিনায়’।

আগামী ২৯ নভেম্বর পর্যন্ত পাঠানো যাবে এ প্রতিযোগিতার চিঠি। মেইল অথবা ডাকযোগে কিংবা হাতে হাতে চিঠি পৌঁছানো যাবে। শিশু শ্রেণী থেকে তাকমিল, কামিল, মাস্টার্স বা মাস্টার্স সমমান যে কোন ক্লাসে অধ্যায়নরত শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। চিঠি লিখতে হবে ১০০ থেকে ১০০০ শব্দের মধ্যে।

প্রতিযোগিতাটির টাইটেল স্পন্সরে রয়েছে তাবাসসুম টুরস এন্ড ট্রাভেলস। পুরস্কার সহযোগিতায় আরও রয়েছে মাকতাবাতুল আখতার, রকমারি ডটকম, মাদানী কুতুবখানা ও মাকতাবাতুল ইসলাম এবং সারফ ফার্মাসিউটিক্যাল ইউনানি বাংলদেশ লি.।

৩ জন বিচারক যাচাই বাছাই শেষে সেরা চিঠি নির্ধারণ করবেন। বিচারকদের মতামতই চূড়ান্ত বলে বিবেচিত হবে। জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। যাদের মধ্যে প্রথম পুরস্কার বিজয়ী পাবেন ওমরাহ পালনের সুযোগ ২য় ও ৩য় বিজয়ী পাবেন একটি করে বাই সাইকেল। এছাড়াও নির্বাচিত আরও সাতজনের প্রত্যেকে পাবেন সৌজন্যে ১০০০ টাকা মূল্যের বই।

তাহলে আর বসে থাকা কেন! নবীজি সা. কে নিয়ে লিখতে বসে যাই জীবনের সেরা চিঠি। তবে মনে রাখতে হবে মহানবী সা. শান ও মর্যাদার যথাযথ মূল্যায়ন যেন থাকে লেখায়।

চিঠিতে নাম, পিতার নাম, ঠিকানা, শ্রেণি ও স্কুল/মাদরাসা, অভিভাবকের মোবাইল নম্বর দিতে যেনো ভুলে না যাই।

চিঠি পাঠানোর ঠিকানা: ইমেল: newsourislam24@gmail.com। অথবা পোস্ট অফিস বা সরাসরি হাতে পৌঁছাতে পারেন। ঠিকানা: ১২২/১ উত্তর মুগদা, (বাশার টাওয়ারের পেছনে) ঢাকা ১২১৩। ফোন যোগাযোগ: ০১৭১৯ ০২ ৬৯ ৮০, ০১৯১৭-৩৭ ৫২ ৯৯।

লেখেছেন-
রকিব মুহাম্মদ
যুগ্ম বার্তা সম্পাদক, আওয়ার ইসলাম

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com