২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি

নিউইয়র্কে গাড়ি হামলায় নিহত ৮, হামলাকারী আটক

ওয়ার্ল্ড ডেস্ক ● নিউইয়র্কের ম্যানহেটনে এক গাড়ি হামলায় কমপক্ষে আটজন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও ১১ জন। সড়কপথের সাইকেল লেনে ট্রাক তুলে দিয়ে এ হত্যাকাণ্ড ঘটান চালক। এদিকে সাদা পিকআপ ট্রাকের চালক ২৯ বছর বয়সী একজনকে গ্রেফতার করা হয়েছে। গাড়ি থেকে নামার সাথে সাথে পুলিশ তাকে গুলি করে।

মার্কিন প্রচার মাধ্যম জানায়, গ্রেফতারকৃত হচ্ছেন সাইফুল্লা সাইফভ নামক একজন অভিবাসী। ২০১০ সালে তিনি যুক্তরাষ্ট্রে প্রবেশ করেন এবং ফ্লোরিডা রাজ্যে বসবাস করা শুরু করেন।

এক প্রত্যক্ষদর্শী জানান, স্ট্যুভেসেন্ট হাইস্কুলের কাছাকাছি ওয়েস্ট সাইড হাইওয়েতে একটি সাদা পিকআপ ট্রাক দ্রুতবেগে সাইকেল লেনে ওঠে পড়ে অনেক লোককে আঘাত করে। তিনি এ সময় নয় থেকে দশটি গুলির শব্দও শুনতে পান।

নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট (এনওয়াইপিডি)-এর কমিশনার জেমস ও’নিলে জানান, আহতদের অবস্থা গুরুতর হলেও তারা এখন আশঙ্কামুক্ত। তিনি ঘটনার বর্ণনা দিতে গিয়ে জানান, স্থানীয় সময় তিনটায় একটি ভ্যানট্রাক সড়কের সাইকেল লেনে ওঠে পড়ে সাইকেল চালক ও পথচারীদের ওপর আঘাত করে। এ ছাড়াএ ছাড়া ট্রাকটি একটি স্কুলবাসকেও আঘাত করে।

পরবর্তীতে আরও হামলার চালানোর উদ্দেশ্যে দুইটি অস্ত্র সহ গাড়ীচালক বের হয়ে আসলে পুলিশ তাকে গুলি করে আহত করে। এ সময় তার কাছ থেকে একটি পেইন্টবল ও একটি পেলেট বন্দুক উদ্ধার করা হয় বলে কমিশনার জানান।

হতাহতরা কর্মব্যস্ততা শেষে বাড়ী ফিরছিলেন, শিশুরাও স্কুল থেকে ফিরছিল আর অনেকে বাইসাইকেল নিয়ে বের হয়েছিল বিকালে ঘুরে বেড়াতে। নিউইয়র্ক সিটি মেয়র বিল ডি ব্লাসিও এ ঘটনাকে নির্দোষ বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে ভয়ঙ্কর হামলা বলে উল্লেখ করেন।

তিনি বলেন, আমরা জানি আমাদের মনোবল ভেঙে দিতে এ হামলা করা হয়েছে। কিন্তু আমরা এও জানি, নিউইয়র্কবাসী দৃঢ় চিত্তের এবং প্রাণবন্ত নাগরিক। সহিংসতা চালিয়ে আমাদের এ মনোবলকে কখনো বিনষ্ট করা যাবে না।

ঘটনার পরপরই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটার বার্তায় বলেছেন, নিউইয়র্ক সিটিতে সন্ত্রাসী হামলার শিকারদের এবং তাদের পরিবারের সদস্যদের সমবেদনা প্রকাশ করছি। তাদের প্রতি আমার প্রার্থনা রইল। ঈশ্বর এবং আপনাদের দেশ আপনাদের পাশেই আছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com