২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং , ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ , ২৮শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

নিউজিল্যান্ডের হাতে ভারতের সাদা ধোলাই

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : যাকে বলে একদম সাদা ধোলাই। নিউজিল্যান্ডের হাতে এবার সেটাই বরণ করে নিল ভারত। প্রতিশোধটা নিউজিল্যান্ড ভালোই নিয়েছে।

টি-টোয়ন্টি সিরিজে ৫-০ ব্যবধানে হেরেছিল নিউজিল্যান্ড। এবার ওয়ানডে সিরিজে তারা ভারতকে ধোলাই করল ৩-০ ব্যবধানে। মাউন্ট মাউনগানুইয়ে তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে ভারতকে ৫ উইকেটে পরাজিত করল কিউইরা।বে ওভালে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৯৬ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৪৭.১ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৩০০ রান তুলে ম্যাচ জিতে যায়।

ভারতের হয়ে ওপেন করতে নেমে আরও একবার ব্যর্থ হন ময়াঙ্ক আগরওয়াল। তিনি ১ রান করে জেমিসনের বলে বোল্ড হন। বিরাট কোহলি লোভ সংবরণ করতে না পেলে উইকেট দিয়ে ছুড়ে আসেন। বেনেটের শর্ট পিচ বলে আপার কাট করতে গিয়ে থার্ডম্যান বাউন্ডারি লাইনে জেমিসনের হাতে ধরা পড়ে যান ভারত অধিনায়ক। পৃথ্বী শ প্রথম দুটি ম্যাচে ২০ ও ২৪ রান করে আউট হয়েছিলেন। বে ওভালে সেট হয়ে যাওয়ার পর দূর্ভাগ্যজনক রান-আউট হয়ে ৪০ রানে ফিরেন তিনি।

শ্রেয়স আইয়ারকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটের জুটিতে ১০০ রান যোগ করেন লোকেশ। শ্রেয়স ৯টি বাউন্ডারির সাহায্যে ৬৩ বলে ৬২ রান করে নিশামকে উইকেট দেন। লোকেশ আউট হন কেরিয়ারের চতুর্থ ওয়ান ডে সেঞ্চুরি পূর্ণ করার পর। ৯ট চার ও ২টি ছক্কার সাহায্যে ১১৩ বলে ১১২ রান করেন কএল। মণীশ পান্ডে ৬ নম্বরে ব্যাট করতে নেমে ৪৮ বলে ৪২ রান করেন। শার্দুল ঠাকুর ৭ রান করে ক্রিজ ছাড়েন। জাদেজা ও সাইনি উভয়েই ব্যক্তিগত ৮ রানে অপরাজিত থাকেন। বেনেট ৬৪ রানে ৪ উইকেট দখল করেন। জেমিসন ও নিশাম নেন ১টি করে উইকেট।

নিউজিল্যান্ড হয়ে ওপেনিং জুটিতে ১০৬ রান তোলেন গাপটিল ও নিকোলস। গাপটিল ৪৬ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৬৬ রান করেন। অপর ওপেনার নিকোলস ১০৩ বলে ৮০ রান করে প্যাভিলিয়নে ফিরেন। তিনি ৯টি বাউন্ডারি মারেন। উইলিয়ামসন ও টেলর যথাক্রমে ২২ ও ১২ রান করে আউট হন। নিশাম ফেরেন ব্যক্তিগত ১৯ রানে। লাথাম ৩৪ বলে ৩২ ও কলিন ডি’গ্র্যান্ডহোম ২৮ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন। যুবেন্দ্র চাহাল ৩টি এবং সার্দুল ও জাদেজা ১টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন নিকোলস ও সিরিজ সেরা হয়েছেন টেলর।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com