২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ৪ঠা সফর, ১৪৪২ হিজরী

নিত্যপণ্য ও বাসভাড়া বৃদ্ধিতে জনজীবন দুর্বিষহ : সৈয়দ ফয়জুল করীম

নিত্যপণ্য ও বাসভাড়া বৃদ্ধিতে জনজীবন দুর্বিষহ : সৈয়দ ফয়জুল করীম

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি ও গণপরিবহনে ৬০ভাগ ভাড়া বৃদ্ধির ফলে জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।

বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেন, কাচাবাজারসহ নিত্রপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় নিম্ন ও মধ্যবিত্তের মানুষ চরম বিপাকে পড়েছে। এমতাবস্থায় বাজার নিয়ন্ত্রণ করতে না পারলে সাধারণ মানুষের কষ্টের সীমা থাকবে না।

মুফতী ফয়জুল করীম বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম অনেক কম। তেলের দাম না কমিয়ে গণপরিবহনে ৬০ ভাগ ভাড়া বৃদ্ধি করার ফলে সাধারণ মানুষ চরম অসহায়বোধ করছে। এধরণের সিদ্ধান্ত অমানবিক। যার ফলে প্রতিনিয়ত গণপরিবহনে বিশৃঙ্খলা দেখা দিয়েছে। তিনি বলেন, তেলের দাম কমিয়ে এবং পরিবহণ সেক্টর থেকে চাঁদাবাজি ও দুর্নীতি বন্ধ করলে বাসের মালিকদের পূর্বের ন্যায় ভাড়া নিলে কোন অসুবিধা হতো না।

মুফতী ফয়জুল করীম আরও বলেন, মহামারিতে আর্থিক সংকটে থাকা জনগণ আর্থিক সঙ্কটে থাকার পর দেশের জনগণকে আর্থিকভাবে সহযোগিতা না করে উল্টো তাদের ওপর আর্থিক চাপ তৈরি করা চরম অমানবিক সিদ্ধান্ত। এ সিদ্ধান্ত থেকে সরকারকে ফিরে আসতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com