২৮শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ১০ই সফর, ১৪৪২ হিজরী

নেপালে ৮ ভারতীয়র অস্বাভাবিক মৃত্যু!

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নেপালের মাকওয়ার্নপুর জেলায় ৪ শিশুসহ ৮ ভারতীয় পর্যটকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২১ জানুয়ারি) হোটেল থেকে অচেতন অবস্থায় ওই ৮ জনকে উদ্ধার করা হয়। পরে চিকিৎসারত অবস্থায় তারা মারা যান।

নেপাল পুলিশ জানায়, দামান নামের হোটেলটিতে দুই দম্পতি এবং চার শিশুকে অচেতন অবস্থায় পাওয়া যায়। হোটেলটি নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে ৫৫ কিলোমিটার দূরে অবস্থিত।

মরদেহ উদ্ধারের বিষয়ে পুলিশের মুখপাত্র শাইলেশ থাপা চেত্রি সংবাদ সংস্থা এএফপিকে বলেন, অচেতন অবস্থায় তাদেরকে উদ্ধার করা হয় এবং আকাশপথে তাদেরকে কাঠমান্ডু নিয়ে যাওয়া হয় কিন্তু চিকিৎসারত অবস্থায় তারা মারা যান। ধারণা করা হচ্ছে, দমবন্ধ হয়ে তারা মারা গেছেন তবে ময়নাতদন্তের আগে কিছুই নিশ্চিতভাবে বলা যাচ্ছেনা।

সংবাদ সংস্থা এফপির প্রতিবেদনে বলা হয়, কক্ষ উষ্ণ রাখতে নিহতরা রুম হিটার ব্যবহার করেছিলেন। নিহতরা ভারতের কেরালা থেকে ১৫ সদস্যের একটি গ্রুপের সঙ্গে নেপাল ভ্রমণে আসেন। এদিকে চিকিৎসকরা জানিয়েছে, নিহত ৮ জন হাসপাতালে পৌঁছানোর আগেই মারা যান।

প্রসঙ্গত, পর্যটন ব্যবসা নেপালের অন্যতম আয়ের উৎস। গত বছর দেশটিতে প্রায় ১০ লাখ পর্যটক ভ্রমণ করেন। আর নেপালের বেশিরভাগ পর্যটকই আসে ভারত থেকে।

সূত্র : আল জাজিরা

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com