১৬ই আগস্ট, ২০২০ ইং , ১লা ভাদ্র, ১৪২৭ বঙ্গাব্দ , ২৫শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী

পাকিস্তানে যাত্রীবাহী বাস ও ট্রেনের সংঘর্ষ; ২০ জনের মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : যাত্রীবাহী বাস ও ট্রেনের সংঘর্ষে পাকিস্তানে ভয়াবহ এক সড়ক দুর্ঘটনার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন এবং আটজন আহত হয়েছেন।

শুক্রবার (০৩ জুলাই) দুপুরে পাঞ্জাব প্রদেশের শেখপুরা নামক এলাকার একটি রেলক্রসিংয়ে এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আহতদের চিকিৎসার সব দায়িত্ব সরকার নেবে বলে জানিয়েছেন তিনি।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, নানকানা সাহেব থেকে ২৫ থেকে ৩০ জন শিখ তীর্থযাত্রীদের নিয়ে ফিরছিল বাসটি। আর ঘাতক শাহ হুসেন এক্সপ্রেস ট্রেনটি লাহোর থেকে করাচি যাচ্ছিল। পাঞ্জাবের শেখপুরার ফারুকবাদ রেলওয়ে স্টেশনের কাছে দুর্ঘটনাটি ঘটে। কোনও বাধা না থাকায় বাসটি রেলওয়ে ক্রসিং পেরিয়ে আসছিল। ক্রসিংয়ের কাছে ট্রেনটি বাসে ধাক্কা মারে। এতে ২০ জনের মৃত্যু হয়। গুরুতর আহত হয়ে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরো আটজন।

এদিকে, এই ঘটনার খোঁজ নিয়েছেন পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান এবং রেলমন্ত্রী শেখ রশিদ। রেল মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছে, এই ঘটনায় ২০ জনের মৃত্যু হয়েছে। গাফিলতির অভিযোগ ডিভিশনাল ইঞ্জিনিয়ারকে বরখাস্ত করা হয়েছে।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com