১১ই জুলাই, ২০২০ ইং , ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ , ১৯শে জিলক্বদ, ১৪৪১ হিজরী

পিএসএল নিলামে উঠেছে দশ টাইগার

পিএসএল নিলামে উঠেছে দশ টাইগার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পিএসএল নিলামে উঠেছে দশ জন টাইগার। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের সপ্তম আসরের দলগঠন তথা খেলোয়াড় বাছাই (প্লেয়ার্স ড্রাফট) অনুষ্ঠিত হবে রোববার। দেশের ক্রিকেটের সবার মনোযোগ এখন সন্ধ্যায় হতে যাওয়া সেই ড্রাফটের দিকেই। তবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট হওয়ার আগে ভালো খবর রয়েছে দেশের ১০ জাতীয় ক্রিকেটারের জন্য।

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ক্রিকেটের ২০২০ সালের আসরের জন্য ঘোষিত খেলোয়াড় নিলামের তালিকায় গোল্ড ক্যাটাগরিতে সুযোগ পেয়েছেন বাংলাদেশের ১০ জন ক্রিকেটার। আগামী বছরের ফেব্রুয়ারিতে হবে পিএসএলের পরবর্তী আসর। সে আসরের নিলামের জন্য খেলোয়াড় তালিকা প্রকাশ করেছে পিসিবি।

সে তালিকার গোল্ড ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে রয়েছেন মেহেদি হাসান মিরাজ, দাস, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, মোহাম্মদ মিঠুন, আমিনুল ইসলাম বিপ্লব, আল আমিন হোসেন, আবুল হাসান ও অলক কাপালি।

এই নিলামের গোল্ড ক্যাটাগরিতে রয়েছেন আরও ১৩৪ জন বিদেশি খেলোয়াড়। সবমিলিয়ে ১৪টি দেশ থেকে মোট ১৪৪ জন ক্রিকেটার গোল্ড ক্যাটাগরিতে সুযোগ পেয়েছেন। বাংলাদেশের ১০ জন ছাড়াও ইংল্যান্ডের ৪৮, ওয়েস্ট ইন্ডিজের ৪০, শ্রীলঙ্কার ১৯, আফগানিস্তানের ৬, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের চারজন করে ক্রিকেটার আছেন। তিনজন করে সুযোগ পেয়েছেন আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে থেকে। কানাডা, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র থেকে আছেন একজন করে।

এছাড়া দেশি ক্রিকেটারদের জন্য তিনটি ক্যাটাগরিতে ৩২৫ জন খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে পিসিবি। গোল্ড ছাড়াও সিলভার ও ইমার্জিং ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে এই ৩২৫ জনকে।

গোল্ড ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের পারিশ্রমিক ধরা হয়েছে ৪৪ থেকে ৫৮ হাজার মার্কিন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৭ থেকে ৪৯ লাখ টাকার সমান।

তবে এটিই শেষ তালিকা নয়। আগামী ২১ নভেম্বরের মধ্যে নিলামের জন্য চূড়ান্ত তালিকা প্রকাশ করবে পিসিবি। যেখানে প্লাটিনাম ও ডায়মন্ড ক্যাটাগরিতে যুক্ত হবে দেশি-বিদেশি তারকাদের নাম। বাড়তে পারে বাংলাদেশি খেলোয়াড়ের সংখ্যাও।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com