২রা ডিসেম্বর, ২০২০ ইং , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৬ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

প্রেসিডেন্ট হিসেবে ওবামাকে চাই : প্রচারণায় ফরাসিরা

আন্তর্জাতিক ডেস্ক ● ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে প্রার্থী হিসেবে চাইছে একদল ফরাসি ভোটার। ওবামা যাতে ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন সেজন্য কাজ করে যাচ্ছে ওবামা১৭ নামের একটি সংগঠন। শনিবার সিএনএন এর এক প্রতিবেদনে এ খবর জানা যায়।

খবরে বলা হয়েছে, ওবামা১৭ নামের একটি ওয়েবসাইটও খোলা হয়েছে। এছাড়া প্যারিসে বিভিন্ন স্থানে ওবামা১৭ এর পোস্টারও লাগানো হচ্ছে। এসব পোস্টারে ওবামাকে ফরাসি প্রেসিডেন্ট নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানানো হচ্ছে।

ওবামা১৭ এর দাবি, বিদেশি একজনকে ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচিত করে তারা বিশ্বে গণতন্ত্রের একটি নতুন অধ্যায় রচনা করতে চায়।

তাদের মতে, বর্তমানে বিশ্বে ওবামার জীবনই সবচেয়ে সমৃদ্ধ। তবে ওয়েবসাইটটিতে স্বীকার করা হয়েছে, এর সঙ্গে ওবামার কোনও সংশ্লিষ্টতা নেই।

ওবামা১৭ এর এক মুখপাত্র বলেন, ‘ওবামার প্রেসিডেন্টের মেয়াদ শেষ হওয়ার দুই মাস আগে থেকেই এই পরিকল্পনা শুরু করি। আমরা স্বপ্ন দেখি এমন একজনকে ভোট দেওয়ার যার নেতৃত্বে আমরা একটি উজ্জ্বল ভবিষ্যৎ পাব।’

পোস্টার আর ওয়েবসাইট শুধু নয়, ওবামা১৭-এর পক্ষ থেকে ওবামাকে প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার সুযোগ দেওয়ার জন্য একটি স্বাক্ষর অভিযানও শুরু হয়েছে। এ পর্যন্ত প্রায় ৩০ হাজার মানুষ এ আবেদনে স্বাক্ষর করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক হারে ওবামার ছবি নিয়ে প্রচারণা চলছে। সংগঠনটির লক্ষ্য ১০ লাখ ফরাসি ভোটারদের স্বাক্ষর সংগ্রহ করা।

উল্লেখ্য, ফরাসি আইনে দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে হলে অবশ্যই তাকে ফ্রান্সের নাগরিক হতে হবে। সিএনএন।

patheo24/mr

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com