১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ , ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৮শে রমজান, ১৪৪২ হিজরি

ফুটবল ছেড়ে দিতে চেয়েছিলেন নেইমার!

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : হাল আমলের অন্যতম সেরা ফুটবলার নেইমার। তাকে ঘিরে ব্রাজিল-পিএসজির শিরোপার স্বপ্ন। অথচ এই নেইমার ফুটবল থেকে অবসর নিতে চেয়েছিলেন। তবে অনেক ভেবে-চিন্তে সরে এসেছেন ওই চিন্তা থেকে।

গ্যাফার ম্যাগাজিনকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জানিয়েছেন, ফুটবলটা হুট করেই তিনি উপভোগ করতে পারছিলেন না। ক্যারিয়ার তাই থামিয়ে দিতে চেয়েছিলেন। বিস্ময়কর সেই তথ্যই দিয়েছেন বার্সেলোনা থেকে পিএসজি আসা ২৯ বছর বয়সী নেইমার।

তিনি বলেছেন, ‘নিজেই নিজেকে প্রশ্ন করলাম, ফুটবল আর খেলে যাবো কিনা। খুবই বিরক্তি নিয়ে একদিন রুমে ফিরলাম। এরপর অনেক কিছু ভাবতে শুরু করলাম, ফুটবল আর খেলবো কিনা, এখন পর্যন্ত কী অর্জন করেছি, এসব। তবে ফুটবলের প্রতি ভালোবাসা শেষ পর্যন্ত আমার মাথা শান্ত করেছিল, ফিরিয়ে এনেছিল ফুটবলে।’

সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে চাপ থাকে অনেক। সেই চাপ সামলাতে না পেরে অনেকে ফুটবল থেকে অবসর নিয়ে নেন। তবে নেইমার নিজে খুব একটা চাপ অনুভব করেন না বলে উল্লেখ করেছেন, ‘আমি খুব সহজে চাপ সামলাতে পারি, সেজন্যই আমি ব্রাজিল এবং পিএসজির নাম্বার টেন। ব্রাজিল এবং পিএসজির প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুশি। সবসময় দলকে নিজের শতভাগ দিতে চাই।’

বর্তমান সময়ে নেইমারের মতো ড্রিবলিং করা ফুটবলার কমই আছে। গত মৌসুমের এক প্রতিবেদনে জানানো হয়, সবচেয়ে বেশি ড্রিবলিং করা ফুটবলার নেইমার। সবচেয়ে বেশি ট্যাকলের শিকার হওয়া ফরোয়ার্ডও। আর ওই সব কড়া ট্যাকলে ইনজুরি নিয়ে ঘন ঘন মাঠের বাইরে ছিটকে যেতে হয় তাকে। সর্বশেষ ইনজুরিতে পড়লে নেইমারের বাবা ইনস্টাগ্রামে লিখেছিলেন, এভাবে ট্যাকল করতে থাকলে দ্রুতই ফুটবল নেইমারকে হারাবে। তেমনই এক ট্যাকলের কারণে ইনজুরিতে পড়া নেইমার অবসর নিতে চেয়েছিলেন কিনা তা অবশ্য জানা যায়নি।

/এএ

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com