১লা ডিসেম্বর, ২০২০ ইং , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৬ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

বরিশালে ভূরিভোজ দিয়ে বাইডেনের বিজয় উদযাপন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নির্বাচন চলছে সেই কোন মার্কিন মুল্লুকে আর তার বিজয় উদযাপন নদীমাতৃক শহর বরিশালের গৌরনদী উপজেলায়। শুনতে অবাক লাগলেও ঘটেছে ঠিক এটাই।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের সম্ভাব্য বিজয়ে বরিশালের গৌরনদী উপজেলায় ভূরিভোজের আয়োজন করা হয়েছে।

গৌরনদী সুপার মার্কেটের ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে ব্যবসায়ী, রাজনৈতিক নেতা, স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকসহ দেড় শতাধিক মানুষকে আমন্ত্রণ করে ভূরিভোজ করানো হয়েছে।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) রাতে গৌরনদী বাসস্ট্যান্ড সংলগ্ন গৌরনদী সুপার মার্কেটে এক অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে জো বাইডেনের বিজয় উদযাপন করেন তারা।

গৌরনদী সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল কালাম সরদার বলেন, যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে অভিবাসী হিসেবে প্রায় ছয়-সাত লাখ বাংলাদেশি বসবাস করেন।

ডোনাল্ড ট্রাম্পের প্রেসিডেন্সির চার বছরে গোটা দেশকে একধরনের মেরুকরণের দিকে ঠেলে দিয়েছেন। ট্রাম্প প্রশাসনের সময় বেশকিছু বিতর্কিত সিদ্ধান্ত নেয়া হয়েছে। জাতিগত অবিচার দেখা গেছে। অনেক মানুষ বর্ণবাদের শিকার হয়েছেন। তাছাড়া ডোনাল্ড ট্রাম্পের প্রেসিডেন্সির চার বছরে যুক্তরাষ্ট্র প্রথাগত পররাষ্ট্রনীতির অবস্থান থেকে অনেকখানি দূরে সরে গেছে।

এ সময়ে ট্রাম্প প্রশাসন এমন সব পদক্ষেপ নিয়েছে, যা ওয়াশিংটনের দিক থেকে আগে কখনও ভাবা যেত না। এ ক্ষেত্রে জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতির বিষয়টি উল্লেখ করলেই বোঝা যায়, কতটা ভিন্ন পথে হেঁটেছে ওয়াশিংটন। ডোনাল্ড ট্রাম্প ফের ক্ষমতায় এলে এ ধারা অব্যাহত থাকতো নিঃসন্দেহে। ট্রাম্প একজন অসুস্থ মানুষ। ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক ইতিহাসের সবচেয়ে মন্দ প্রেসিডেন্ট।

সভাপতি আবুল কালাম সরদার বলেন, আমাদের প্রত্যাশা ডমোক্র্যাট প্রার্থী জো বাইডেন নির্বাচিত হওয়ার পর দায়িত্বশীলতার পরিচয় দেবেন। উদার গণতন্ত্রের অনুসারী, মানবাধিকার রক্ষাকারী, অভিবাসীদের প্রতি মানবিক ও গণতান্ত্রিক আচরণের পক্ষপাতিত্ব- এমন একজন মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নিজকে প্রতিষ্ঠিত করে বাংলাদেশকে সম্মান করবেন এবং বিশ্ব রাজনীতিকে উদার ও প্রগতিশীলতার দিকে নিয়ে যাবেন। সেই প্রত্যাশা থেকেই জো বাইডেনের সম্ভাব্য বিজয়ে আমরা উদযাপন করেছি।

গৌরনদী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও মার্কেট ব্যবসায়ী সঞ্জয় কুমার পাল বলেন, করোনার কারণে দীর্ঘদিন ধরে একসঙ্গে মিলিত বা আনন্দ করার সুযোগ হয়নি। ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের সম্ভাব্য বিজয়ে একটি উপলক্ষ তৈরি হয়। সমিতির ৬০ জন সদস্য ১০০ টাকা করে চাঁদা দিয়ে বৃহস্পতিবার রাতে ভোজের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য অনেককে আমন্ত্রণ জানানো হয়। আমন্ত্রণ পেয়ে গৌরনদী আওয়ামী লীগের অন্যতম সদস্য মো. আলমগীর উকিল, ব্যবসায়ী এসএম মোশাররফ, ডা. মনীষ বিশ্বাস, মো. নুরু সরদার, বিপ্লব সরকার, সুকণ্ঠ দাসসহ স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকসহ দেড় শতাধিক মানুষ অনুষ্ঠানে যোগ দেন।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com