২৫শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ৭ই সফর, ১৪৪২ হিজরী

বর্ণবিদ্বেষী মন্তব্য করে ফাঁসলেন যুবরাজ সিং

বর্ণবিদ্বেষী মন্তব্য করে ফাঁসলেন যুবরাজ সিং

পাথেয় টোয়েন্টিফোর ডটকম :: যুবরাজ সিং ফেঁসে গেলেন যুবরাজ সিংকে। রোহিত শর্মার সঙ্গে এক ইনস্টাগ্রাম ভিডিও সেশনে এসে বেফাঁস মন্তব্য করে ফেলেছিলেন যুবরাজ সিং। সেই বেফাঁস মন্তব্যের জেরে এখন ভারতজুড়ে সোশ্যাল মিডিয়ায় চলছে যুবরাজের মুন্ডুপাত। শুধু তাই নয়, টুইটারে ট্রেন্ডিং হয়ে উঠেছে, ‘যুবরাজ সিং মাফি মাঙ্গো’ (যুবরাজ সিং ক্ষমা চাও) হ্যাশট্যাগটি। অবস্থা এতটাই বেগতিক যে, টুইটারে এসে দীর্ঘ এক পোস্টে ক্ষমা চাইতে হলো যুবরাজকে।

ঘটনা এখানেই থেমে থাকেনি। যুবরাজের বিরুদ্ধে থানায় মামলা পর্যন্ত করা হয়েছে। পুলিশ এখন মাঠে নেমেছে ঘটনার তদন্তে।

গত এপ্রিলে রোহিত শর্মার সঙ্গে ইনস্টগ্রামে এক ভিডিও কলে আড্ডা দিচ্ছিলেন যুবরাজ সিং। ঘটনার সূত্রপাত সেখানেই। ওই আড্ডায় হঠাৎই উঠে আসে ভারতীয় স্পিনার ইয়ুজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদবের প্রসঙ্গ। ভাইরাল হওয়া সেই ভিডিও চ্যাটের ক্লিপে চাহাল প্রসঙ্গে জাতপাত তুলে মন্তব্য করেন যুবরাজ। বিষয়টা মজারছলে হলেও যুবরাজের মুখ থেকে এমন শব্দ প্রত্যাশা করেননি তার ভক্তরা। এরপরই শুরু হয় বিতর্ক।

বিষয়টি স্পষ্ট করতে যুবরাজ সিং টুইটারে লিখেছেন, ‘স্পষ্টভাবে জানাতে চাই যে, কোনোরকম বৈষম্যে আমি বিশ্বাসী নই। তা সে জাতপাতেরই হোক না কেন। বর্ণ হোক বা লিঙ্গ। মানুষের ভাল করার জন্য আমি সবসময় তৈরি। প্রত্যেকটি মানুষকে সমান সম্মান করি। বন্ধুর সঙ্গে চ্যাট করার সময় যে মন্তব্য করেছিলাম, তার জন্য সবাই আমাকে ভুল বুঝেছে। তবে এর মধ্যে দিয়ে যদি কারও ভাবাবেগে আঘাত দিয়ে থাকি। তাহলে দেশের একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে ক্ষমা চেয়ে নিচ্ছি। দেশ ও দেশবাসীর প্রতি আমার ভালবাসা অটুট থাকবে।’‌

তবে শুধু নিন্দা-সমালোচনাতেই বিষয়টি সীমাবদ্ধ নেই। যুবরাজের বিরুদ্ধে হাঁসিতে স্থানীয় থানায় একটি লিখিত অভিযোগও দায়ের করেছেন রজত কালসান নামে এক আইনজীবী। তার দাবি ছিল, দলিত সমাজের বিরুদ্ধে বাঁকা মন্তব্য করেছেন যুবরাজ সিং।

পাশাপাশি তিনি কাঠগড়ায় তুলেছেন ভারতীয় দলের সহ-অধিনায়ক রোহিত শর্মাকেও। রোহিতের বিরুদ্ধে তার অভিযোগ, ‘সেদিন যুবরাজের সঙ্গে ওই ভিডিও চ্যাটে আড্ডা দিচ্ছিলেন রোহিত। এমন বর্ণবিদ্বেষী মন্তব্য করা সত্ত্বেও কোনও প্রতিবাদ করেননি ভারতীয় দলের সহ-অধিনায়ক।’‌

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com