২৭শে মে, ২০২০ ইং , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৩রা শাওয়াল, ১৪৪১ হিজরী

বসরার তেল স্থাপনায় রকেট হামলা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইরাকের দক্ষিণাঞ্চলীয় বসরা নগরীতে বিদেশি একটি কোম্পানির তেল স্থাপনার কাছে কয়েকটি রকেট হামলা হয়েছে। সন্ত্রাসবাদের অভিযোগ তুলে মার্কিন বাহিনী ইরাকের স্বেচ্ছাসেবী সংগঠন ‘পপুলার মোবিলাইজেশন ইউনিটের বিরুদ্ধে যখন অভিযান চালাতে পারে বলে খবর বেরিয়েছে তখন এই হামলার ঘটনা ঘটলো।

ইরাকি পুলিশ জানিয়েছে, তিনটি কাতিউশা রকেট বসরা শহরের পশ্চিমে বুরজেসিয়া এলাকার বিদেশি কোম্পানির তেলস্থাপনার কাছে আঘাত হানে। সোমবার (০৬ এপ্রিল) স্থানীয় সময় ভোর তিনটার দিকে এ হামলা হয়েছে। ওই এলাকায় বহু বিদেশী কর্মী কাজ করে। তবে রকেট হামলার কারণে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায় নি। করোনাভাইরাসের মহামারী ছড়িয়ে পড়ার পর ওই এলাকা থেকে বিদেশী কর্মীদের বেশিরভাগকেই সরিয়ে নেয়া হয়েছে।

ইরাকি সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, রকেট হামলার কারণে তেল কোম্পানির পক্ষ থেকে তেল সরবরাহে কোনো সমস্যা হয় নি। কোন গোষ্ঠী বা সংগঠন হামলার দায়িত্ব স্বীকার করেনি। পুলিশ জানিয়েছে, তারা কয়েকটি রকেট লাঞ্চার এবং অব্যবহৃত রকেট ওই এলাকায় পড়ে থাকতে দেখেছেন।

সাম্প্রতিক মাসগুলোতে ইরাকের রাজধানী বাগদাদের গ্রিনজোন এলাকায় বেশ কয়েকদফা রকেট হামলা হয়েছে। বাগদাদের গ্রিনজোনে সরকারের বেশিরভাগ মন্ত্রণালয়, ইরাকের জাতীয় সংসদ এবং বহু দেশের দূতাবাস রয়েছে।

সূত্র : পার্সটুডে

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com