৩০শে মে, ২০২০ ইং , ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনায় ‘পাথেয়’ সবার সেরা

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনায় ‘পাথেয়’ সবার সেরা

মাওলানা আমিনুল ইসলাম ❑ ৯০ সন থেকে পাথেয় পরিবারের সাথে আমি জড়িত। তখন তো আর অনলাইন নিউজ পোর্টাল ছিল না। পাথেয় ম্যাগাজিন আকারে বের হত। আর সাথে সাথে কিনে নিতাম। আগাগোড়া সকল লেখাই পড়ে ফেলতাম।

পাথেয় এর অফিস তখন খিলগাঁও। বিকেল বেলা মাঝেমধ্যে অফিসে গিয়ে হাজির হয়েছি। পাথেয় এর সাথেই আমার গভীর ভালবাসা। কেননা, সেই সময় পাথেয় এর প্রতিবেদন, প্রবন্ধ, গল্পগুলো পড়ে নিজেকে ঝালাই করার চেষ্টা করেছি। অন্য কিছু নয়, একজন নিয়মিত পাঠক হিসেবে নজর কেড়েছিলাম, পাথেয় বিক্রেতার কাছে।

অনেক ভালবাসা আমার পাথেয় এর প্রতি তখন থেকে। বিশেষ করে পাথেয় এর সম্পাদক সাহেবের প্রতি গভীর ভক্তি- ভালবাসা তৈরী হয়েছিল সে সময় থেকে। বর্তমান ডিজিটাল যুগ। যুদ্ধ এখন অনলাইনে। পাথেয় তাঁর অবস্থান পরিবর্তন করে নতুন এক দিগন্তে পৌছেছে। অনলাইন নিউজ পোর্টালের প্রথম সারিতে স্থান দখল করে আছে।

এখন অনলাইন নিউজ পোর্টালের অভাব নেই। ব্যাঙের ছাতার মত গজিয়ে উঠেছে। এমন এমন কিছু নিউজ পোর্টালের দেখা মেলে, যাদের কোন অস্তিত্ব খুঁজে পাওয়া যায় না। সংবাদের কোন আগা-মাথা নেই। লিখনীগুলো পাতে দেওয়া যায় না। কিছু আছে একপেশে। কারো এজেন্ডা বাস্তবায়ন করার মানসে ময়দানে নেমেছে তারা। আবার ভিত্তিহীন উদ্দেশ্য প্রণোদিত সংবাদ ছেপে থাকে। হলুদ সাংবাদিকতা কাকে বলে? এক শ্রেণী সেই পেশায় যুক্ত হয়েছে।

আলহামদুলিল্লাহ, পাথেয় টোয়েন্টিফোর ডটকম যেন, আসমানের তারকারাজির মাঝে পূর্ণিমার চাঁদ।

অধিকাংশ নিউজ পোর্টালগুলোর সাহিত্যের মান নিয়ে প্রশ্ন বিদ্ধ। অগোছালো লিখনী। অসংখ্য বানান ভুলের মহড়া। আর কোন খোরাক নেওয়ার মত কিছু নেই তাতে। তাদের নিউজে ঢুকলে বোঝা যায় কত বিচ্ছিরি অবস্থা। কিছু নিউজ পোর্টাল শুধু ব্যক্তি বা দলের গুণকীর্তন করেন। নিজের দলের বা গোষ্ঠির সব কিছু ফলো করেন।

আলহামদুলিল্লাহ, পাথেয় টোয়েন্টিফোর ডটকম যেন, আসমানের তারকারাজির মাঝে পূর্ণিমার চাঁদ। এক অতুলনীয়। যার বস্তু নিষ্ঠ সংবাদ। সাহিত্যের মান চমৎকার। প্রতিদিনের নিউজগুলো গ্রহণ যোগ্য। ভিত্তিহীন কোন সংবাদ পাওয়া যাবেনা। সঠিক তথ্য জাতির সামনে তুলে ধরে সব সময়।

একঝাক মেধাবী কলম সৈনিকের কলমের আঁচড়ে পাথেয়-এর মান অনেক উচ্চতায় পৌছে গেছে।
যোগ্য সম্পাদক, সাথে সহযোগী সম্পাদক ও সহকারী সম্পাদকের কলমের খোঁচায় লিখনীগুলো এত মান বৃদ্ধি পেয়েছে, তা আর কোথাও খুঁজে পাওয়া যাবেনা।

আমি তো পাথেয় এর সাথে কারো তুলনা করতে পারিনা। তুলনাহীন এক নিউজ পোর্টাল। সবচেয়ে বড় বিষয় দেখলাম, এক ঘেঁয়েমী ভাব নেই তাদের। সাম্প্রদায়িকতা বলতে কিছু নেই তাদের কাছে। সবার সংবাদকে গুরুত্ব দেয়। ইসলামী ঘরানার বলুন আর ভিন্ন জগৎ। সকলের স্থান পাথেয়তে দেখি।

সবচেয়ে বেশী যে বিষয়টা আমার কাছে নজর কেড়েছে, হক- হক্কানিয়্যাত প্রতিষ্ঠায় যারা নিজেদের উৎসর্গ করে দিচ্ছে, তাদেরকে উৎসাহ উদ্দীপনা দেয় সার্বক্ষণিক। বিশেষ করে ওলামায়ে হক, আহলুস সুন্নাহ ওয়াল জামাতের মুখ পাত্র হিসেবে কাজ করে যাচ্ছে।

এমন এমন নিউজ পাথেয় তে আমি দেখি, যেটা অন্য কেউ ছাপে না। কেউ তো হিংসাবশত। কেউ তো দুশমুনি মনে করে।

কিন্তু আমাদের পাথেয় অত্যান্ত দায়িত্বশীলতার পরিচয় দিয়েছে। নিউজটি ছেপে সাড়া ফেলে দিয়েছে মিডিয়া জগতে।

এই যে দেখুন! কয়েকদিন আগে, দিল্লিতে উলামায়ে হকের তরজুমান, দারুল উলুম দেওবন্দের সুর্য সন্তান, আওলাদে রাসুল, সাইয়্যেদ মাহমুদ মাদানীর সাহেব, আটকে পড়া তবলীগের সাথীদের কে যেভাবে সাহসিকতার সাথে যার যার এলাকায় পৌছার ব্যবস্থা করেছেন, তবলীগের সাথীর প্রতি এই মহান খেদমতের কথা কোন নিউজ পোর্টাল ছাপেনি। কিন্তু আমাদের পাথেয় অত্যান্ত দায়িত্বশীলতার পরিচয় দিয়েছে। নিউজটি ছেপে সাড়া ফেলে দিয়েছে মিডিয়া জগতে।

এমনি ভাবে পালনপুরী সাহেবের ইন্তেকালের নিউজ এবং তাঁর অবদানের কথা কয়টা নিউজ পোর্টাল ছেপেছে? কিন্তু পাথেয় তার দায়িত্ব ঠিকই পালন করে আসছে।

মোটকথা, পাথেয় সবার সেরা। সাহিত্য জগতে দ্যুতি ছড়িয়ে চলেছে। বস্তুনিষ্ঠ সংবাদ প্রদানে সর্বাগ্রে। এগিয়ে চলেছে দুর্বার গতিতে। আমি পাথেয় টোয়েন্টিফোর ডটকম এর সার্বিক সফলতা কামনা করছি। আরো এগিয়ে যাক সস্মুখ পানে। আল্লাহ তায়ালা কবুল করুন। আমিন।

লেখক: শিক্ষক ও প্রাবন্ধিক

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com