১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ , ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩০শে রমজান, ১৪৪২ হিজরি

বাংলাদেশে না এসে হোল্ডার-পোলার্ডরা তোপের মুখে 

বাংলাদেশে না এসে হোল্ডার-পোলার্ডরা তোপের মুখে 

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের উত্তেজনায় হঠাৎ-ই কিছুটা জল ঢেলে দিয়েছেন জেসন হোল্ডার, কাইরন পোলার্ডরা। টেস্ট, ওয়ানডে সিরিজ খেলতে প্রায় এক মাসের সফরে বাংলাদেশে আসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সিরিজের আগ মুহূর্তে করোনাভীতির কথা বলে সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন হোল্ডার, পোলার্ডসহ দলটির দশ ক্রিকেটার। বিষয়টি একদমই মানতে পারছেন না ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ড্যারেন গঙ্গা।

সিরিজ নিশ্চিত করার আগে বাংলাদেশ সফর করেছে ওয়েস্ট ইন্ডিজের পর্যবেক্ষক দল। মেডিকেল পর্যবেক্ষকও ছিলেন দলে। তারা বাংলাদেশকে নিরাপদ বলার পরই সিরিজ চূড়ান্ত করেছে ক্যারিবিয়ান বোর্ড। তবুও কেন বোর্ডের সিদ্ধান্তে আস্থা রাখা গেল না প্রশ্ন তুলেছেন গঙ্গা। ক্রিকেটারদের দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

স্থানীয় গণমাধ্যমকে ড্যারেন গঙ্গা বলেন, প্রত্যেকেরই নিজের অবস্থা নিয়ে ভাবার অধিকার আছে। কিন্তু তারপরও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রতি কিছুটা দায়বদ্ধতা তো থাকা উচিত। আমার মনে হয়, সেটা অনেক খেলোয়াড়ের মধ্যেই আমরা দেখতে পাচ্ছি না। আমি সেদিকেই আঙুল তুলতে চাচ্ছি।
তিনি বলেন, খেলোয়াড়দের দেশের ক্রিকেটের প্রতি আরও বেশি দায়বদ্ধ হওয়া উচিত। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ একটি দল (পর্যবেক্ষক) পাঠিয়েছিল বাংলাদেশে এবং ডা. অক্ষয় মানসিংয়ের অধীনে মেডিকেল প্যানেল কিন্তু আন্তর্জাতিক সফরের জন্য বাংলাদেশের পরিবেশকে নিরাপদ বলেছেন। আপনার অঞ্চলে যে প্রতিষ্ঠানটি ক্রিকেট পরিচালনা করে, তাদের ওপর তো বিশ্বাস রাখতে হবে।

করোনা আতঙ্কে ওয়েস্ট ইন্ডিজের যে কয়জন তারকা ক্রিকেটার বাংলাদেশ সফরে আসছেন না তারা হলেন- নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার, অভিজ্ঞ অলরাউন্ডার কাইরন পোলার্ড, ড্যারেন ব্র্যাভো, শামার ব্রুকস, রোস্টন চেজ, শেলডন কটরেল, এভিন লুইস, শেই হোপ, শিমরন হেটমায়ার এবং নিকোলাস পুরান। ফ্যাবিয়ানো অ্যালেন ও শেন ডউরিচ ব্যক্তিগত কারণে সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

বাংলাদেশ সফরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ খেলার কথা ওয়েস্ট ইন্ডিজের। সিরিজ খেলতে আগামী ১০ জানুয়ারি বাংলাদেশে পা রাখার কথা ক্যারিবিয়ানদের।

১৯৯৮ সালে অভিষেকের পর ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪৮ টেস্ট, ৩৫ ওয়ানডে খেলেছেন গঙ্গা। টেস্টে ৩ সেঞ্চুরি, ৯ হাফ সেঞ্চুরিতে রান করেছেন ২ হাজার ১৬০। ৯ ফিফটিতে ওয়ানডেতে রান করেছেন ৮৪৩।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com