১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

বাংলা টেক্সট-গল্পের বই পড়া যাবে অ্যাপসে

বাংলা টেক্সট-গল্পের বই পড়া যাবে অ্যাপসে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : অ্যাপস এখন বাংলা টেক্সট গল্পের বইও পড়তে সহযোগিতা করবে। সব ধরনের গল্পের বই পড়ার সুযোগ করে দিচ্ছে এই অ্যাপস। সব ধরনের বাংলা টেক্সট ও গল্পের বই থাকবে ‘লিট ফেস্ট’ নামক অ্যাপসে। শুধু বই পড়া না, কেউ যদি এখানে নিজের লেখা যে কোনো আর্টিকেল বা গল্প পাবলিশ করতে চান তাও এখানে সম্ভব।

এমনটি জানালেন দ্য আগা খান স্কুলের একাদশ শ্রেণির শিক্ষার্থী মন্ময় মাহাদী।

তিনি বলেন, আমরা এমন একটি অনলাইনভিত্তিক অ্যাপ তৈরি করব যেখানে সুপার লাইব্রেরি থাকবে। নামমাত্র মাসিক চাঁদা দিলে যে কেউ এখানে বই পড়তে পাবেন।

এই অ্যাপসটিকে একটি প্রজেক্ট হিসেবে উপস্থাপন করেছেন মন্ময় মাহাদী ও তার দল।

তার দলে আরও আছেন- তাওহীদ খালেদ চৌধুরী ও মেহেরীন মির্জা। তারা সবাই একই স্কুলের একাদশ শ্রেণির শিক্ষার্থী।

হংকংভিত্তিক ইয়াং ফাউন্ডারস স্কুলের বাংলাদেশ চ্যাপ্টার আয়োজিত উদ্যোক্তা প্রতিযোগিতায় দলগতভাবে চ্যাম্পিয়ন হয়েছে মন্ময় ও তার দলের বানানো প্রজেক্ট ‘লিট ফেস্ট।’

গত ২০ ও ২১ জুলাই রাজধানীর বনানীতে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান পাঠাও কার্যালয়ে দুই দিনব্যাপী এই বুটক্যাম্প অনুষ্ঠিত হয়।

ক্যাম্পে প্রতিযোগীদের ব্যবসার পরিকল্পনা থেকে শুরু করে এ সংক্রান্ত নানা বিষয় শেখানো হয়। আয়োজনে রিয়েল লাইফ প্রজেক্টে ঢাকার বিভিন্ন স্কুল-কলেজের ১০ দল অংশগ্রহণ করে। লিট ফেস্ট অ্যাপের আউটলাইন প্রজেক্ট তৈরি করে জুরি বোর্ডের সামনে উপস্থাপন করে মন্ময় ও তার দল।

হংকংভিত্তিক বিনিয়োগকারীরা মন্ময়দের প্রজেক্টকে সম্ভাবনাময় স্টার্টআপ হিসেবে বিবেচনা করে তাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com