মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০২:৫৮ অপরাহ্ন

বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে গণমিছিল করবে ইসলামী আন্দোলন

বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে গণমিছিল করবে ইসলামী আন্দোলন

পাথেয় রিপোর্ট : ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মধ্যে পেঁয়াজ একটি গুরুত্বপূণ পণ্য। যার মূল্য দেশের ইতিহাসে রেকর্ড সৃষ্টি করেছে। পেঁয়াজের ২৪০ টাকায় বিক্রি হচ্ছে। যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে চলে যাচ্ছে। আবার অনেক স্থানে পেঁয়াজ পাওয়াও যাচ্ছে না। প্রায় দুইমাস যাবৎ পেঁয়াজের বাজারে আগুন। বাণিজ্য মন্ত্রণালয় কোন প্রকার কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে পারেনি। প্রতিশ্রুতির নামে মিথ্যা আশ্বাসই দেওয়া হচ্ছে সাধারণ জনগণকে। অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেটের মাধ্যমে পেঁয়াজের দাম বাড়ানো হয়। এই সিন্ডিকেট ভাঙ্গতে না পারলে জনগণের ভোগান্তি কোনদিন শেষ হবে না।

তিনি বলেন, বাণিজ্য মন্ত্রীর অদূরদর্শিতা, ব্যর্থতা ও অযোগ্যতার কারণে বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে ব্যর্থতার দায়ে ভোটারবিহীন সরকারের পদত্যাগ করা উচিত। যে সকল ব্যবসায়িরা অস্বাভাবিক হারে পেঁয়াজের দাম বৃদ্ধির সাথে জড়িত তাদের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়নি তা জাতি জানতে চায়। বিশ্বের কোন দেশে পেঁয়াজের দাম ২৪০ টাকা তো দুরের কথা ৩০-৫০ টাকার উপরে নেই।

শুক্রবার সকাল ১০টায় ইসলামী আন্দোলন বাংলদেশ ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে শুরার অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পুরানা পল্টনস্থ আইএবি মিলায়নায়তনে ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়ার পরিচালনায় অনুষ্ঠিত শুরার অধিবশেনে বক্তব্য রাখেন নগর উপদেষ্টা আলহাজ্জ আব্দুর রহমান, আলহাজ্জ আবুল কাশেম ও ডা. দেলোয়ার হোসেন, নগর সহসভাপতি আলহাজ্জ আলতাফ হোসেন, মাওলানা আব্দুর রাজ্জাক, মুহাম্মদ হুমায়ূন কবীর প্রমুখ।

শুরার অধিবেশনে আগামী ১৯ নভেম্বর মঙ্গলবার সকাল ১০ বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে গণমিছিল কর্মসূচি গ্রহণ করা হয়।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, দেশে ট্রেন দূর্ঘটনা যে হারে বৃদ্ধি পাচ্ছে তা লজ্জাস্কর। এরজন্য রেলমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। নিহতদের পরিবারকে কমপক্ষে ৫০ লক্ষ টাকা দিতে হবে এবং আহতদের কমপক্ষে ১ লক্ষ টাকাসহ রাষ্ট্রীয় খরেেচ সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। ঘটনার সাথে সম্পৃক্ত সকলের দ্রæতবিচার করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com