মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০১:৫২ অপরাহ্ন

বাবরি মসজিদের বিকল্প জমি চায় না ভারতের মুসলমান : আরশাদ মাদানি

বাবরি মসজিদের বিকল্প জমি চায় না ভারতের মুসলমান : আরশাদ মাদানি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের সুপ্রিম কোর্ট যে বিকল্প পাঁচ একর জমি দেওয়ার নির্দেশ দিয়েছে সে জমি মুসলমানগণ চায় না বলে ঘোষণা দিয়েছেন জমিয়ত উলেমা-এ-হিন্দ-এর চেয়ারম্যান ও দারুল উলূম দেওবন্দের বর্ষীয়ান মুহাদ্দিস মাওলানা সাইয়্যিদ আরশাদ মাদানি। তিনি বলেন, মসজিদের বিকল্প হিসেবে টাকা বা জমি কোনোকিছুই নিতে রাজি নয় তারা। রায় পর্যালোচনারও আবেদন জানাতে পারে বলেও জানিয়েছে জমিয়ত উলেমা-এ-হিন্দ।

বাবরি মসজিদ মামলার রায়ে ভারতের সুপ্রিম কোর্ট যে বিকল্প পাঁচ একর জমি দেওয়ার নির্দেশ দিয়েছে, তা নিতে আপত্তি জানিয়েছে এই মামলার অন্যতম মুসলিম আবেদনকারী সংগঠন জমিয়ত উলেমা-এ-হিন্দ।

কার্যনির্বাহী কমিটির বৈঠকের পর তিনি এসব কথা বলেন।

এ ব্যাপারে আইনি দিক খতিয়ে দেখছে সংগঠনের প্রেসিডেন্ট আর্শাদ মাদানির নেতৃত্বাধীন পাঁচ সদস্যের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। মুসলিমদের ওই সংগঠনের উত্তরপ্রদেশের প্রধান মৌলানা আশাদ রশিদি জানান, ওয়ার্কিং কমিটির বৈঠকে দুটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একটি হলো মসজিদের বিকল্প জমি নিয়ে ও অপরটি রায় পর্যালোচনার আবেদন নিয়ে। সর্বসম্মতভাবে ওয়ার্কিং কমিটি সিদ্ধান্ত নিয়েছে যে, মসজিদের বিকল্প হিসেবে বিশ্বের কোনো কিছুকে মেনে নেওয়া হবে না। টাকা বা জমি কোনোটাই নয়। অন্য কোনো মুসলিম সংগঠনও এই বিকল্প মেনে নিলে সেটা ঠিক কাজ হবে না।

রিভিউ পিটিশন নিয়ে প্রশ্নের জবাবে রশিদি বলেন, পাঁচ সদস্যের কমিটি সুপ্রিম কোর্টের নির্দেশ সম্পূর্ণ পড়ে দেখে জমিয়ত উলেমা-এ-হিন্দ এর নিজস্ব আইনজীবী ও সুপ্রিম কোর্টের আইনজীবীদের পরামর্শ নেবে। তারপর এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com