১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই জিলকদ, ১৪৪২ হিজরি

বাবুনগরীর প্রেস সচিব ইনামুল চার দিনের রিমান্ডে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : চট্টগ্রামের হাটহাজারীতে সহিংসতার মামলায় হেফাজতে ইসলামের আহ্বায়ক জুনায়েদ বাবুনগরীর প্রেস সচিব ইনামুল হাসান ফারুকীকে জিজ্ঞাসাবাদ করতে চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে শনিবার (২২ মে) বিকেলে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন ভার্চ্যুয়াল শুনানি শেষে এই আদেশ দেন।

এর আগে শুক্রবার (২১ মে) রাতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) হাটহাজারীর ফতেয়াবাদ থেকে ফারুকীকে গ্রেপ্তার করে। ফারুকী বাবুনগরীর পক্ষ হয়ে হেফাজতের যাবতীয় বিবৃতি ও প্রেস বিজ্ঞপ্তি পাঠাতেন। তিনি হাটহাজারী উপজেলা হেফাজতের প্রচার সম্পাদক ছিলেন।

চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির বলেন, হাটহাজারীতে সহিংসতার মামলায় আসামি ইনামুল হাসান ফারুকীকে জিজ্ঞাসাবাদ করতে পুলিশ ১০ দিনের রিমান্ডের আবেদন করে। শুনানি শেষে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন: ৪ দিনের রিমান্ডে হেফাজত নেতা মনির হোসেন কাসেমী

পুলিশ জানায়, ফারুকী হেফাজতের সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফীকে হত্যার অভিযোগে করা মামলার আসামি। এ ছাড়া তাঁর বিরুদ্ধে হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা আরেকটি মামলা রয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। এতে গুলিতে হাটহাজারীতে চারজন নিহত হন। এ ঘটনায় হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ও ডাকবাংলোতে ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় হাটহাজারী থানায় সাড়ে চার হাজার জনকে আসামি করে ১০টি মামলা করে পুলিশ। জুনায়েদ বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করা হয়। ১০ মামলায় এ পর্যন্ত ৭৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন ছয়জন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com