২৪শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ই সফর, ১৪৪২ হিজরী

বিকেএসপিতে যুবাদের ক্যাম্প চলবে যেভাবে

বিকেএসপিতে যুবাদের ক্যাম্প চলবে যেভাবে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : তিনধাপে করোনাভাইরাস পরীক্ষা শেষে রোববার (২৩ আগস্ট) থেকে বিকেএসপিতে অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের ক্যাম্প শুরু হয়েছে। ক্যাম্পে যুবাদের বিভিন্ন ধাপে প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানালেন যুব দলের ব্যাটিং কোচ মেহরাব হোসেন অপি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাঠানো ভিডিও বার্তায় অপি বলেন, আমাদের এই ক্যাম্পটা তিনটি ভাগে ভাগ করা হয়েছে। প্রথমে আমরা স্কিল নিয়ে কাজ করছি ব্যাটসম্যান ও বোলারদের নিয়ে। নির্দিষ্ট স্কিল আছে, পেসারদের জন্য আলাদা স্কিল রাখা হয়েছে। পাঁচ দিনের একটা স্কিল ট্রেনিং আছে। স্পিনারদের জন্য একই, পাঁচ দিনের স্কিল প্রোগ্রাম থাকবে। ব্যাটসম্যানদের জন্যও তাই। পাঁচ দিন পর আমরা সিদ্ধান্ত নিয়েছি নেটে যাব। যেখানে ব্যাটসম্যান ও বোলাররা নিজেদের দেখতে পাবে। আমরা স্কিল ট্রেনিং থেকে পর্যাপ্ত পরিমাণ কালেক্ট করে নেটে যাবো। নেটে আমরা ৮ দিন সময় পাবো। যেখানে ব্যাটসম্যান, বোলাররা নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবে।

জাতীয় দলের হয়ে অনেকদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলা সাবেক এই ব্যাটসম্যান জানালেন, ক্যাম্প শেষে ম্যাচ অনুশীলনে নেমে পড়বেন যুবারা, তারপরের প্রোগ্রামটা হচ্ছে আমাদের ম্যাচ অনুশীলন। তিনটি দলে ভাগ করে তারপর ম্যাচ খেলানো হবে। সেখান থেকে পারফরম্যান্স অনুযায়ী, বেটার কিছু আশা করছি আমরা একটা দল গঠনে সাহায্য করবে।

এদিকে, করোনাকালে বিসিবির আয়োজনে অনুশীলনের সুযোগ পেয়ে বেজায় খুশি যুবা ক্রিকেটাররা। দারুণ আয়োজনের জন্য বিসিবিকে ধন্যবাদ জানাতে ভুল করেননি মোহাম্মদ রিহাদ খান, প্রান্তিক নওরোজ নাবিলরা।
রিহাদ খান ভিডিও বার্তায় বলেছেন, বিসিবিকে ধন্যবাদ আমাদের এত সুন্দর একটা আয়োজন করে দেওয়ার জন্য। অনেকদিন বন্ধ ছিল, আমরা আবারও শুরু করেছি। একসাথে অনুশীলন করা ভালো একটা জিনিস। এতদিন যে ভুলগুলো হয়েছে সেগুলো শুধরে নেওয়া যাবে।

প্রায় একই কথা বলেছেন নওরোজ নাবিলও, অনেকদিন পরে মাঠে ফিরে ভালো লাগছে। প্রথমত বিসিবিকে ধন্যবাদ এরকম একটা ক্যাম্প আয়োজনের জন্য। আসলে আমাদের ইচ্ছে থাকলেও সম্ভব হচ্ছিল না এই মহামারীর ভেতরে। এখন আবার সবাই একসাথে হওয়া গেছে। কোচ, ট্রেনার সবমিলিয়ে গুছিয়ে নিতে পারছি। এটার বড় কৃতিত্ব অবশ্যই বিসিবির। বাসায় থাকতে থাকতে আমরা পিছিয়ে পড়ছিলাম। এখন আবার শুরু হয়েছে আশা করি আস্তে আস্তে আরও ভালো অবস্থায় যাবো।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com