২১শে অক্টোবর, ২০২০ ইং , ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ৩রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

বিক্ষোভে উত্তাল বাহরাইন; জ্বলছে ইসরায়েলি পতাকা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কট্টর ইহুদিবাদী দখলদার দেশ ইসরায়েলের সঙ্গে বাহরাইনের সম্পর্ক গড়ে তোলার বিরুদ্ধে দেশটির জনগণ সরকারের বাধা উপেক্ষা করে ব্যাপক বিক্ষোভ করছেন। ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার জন্য তারা বাহরাইন সরকারের কঠোর নিন্দা জানিয়েছে এবং ইসরায়েলের পতাকায় আগুন দিয়েছেন।

তেলআবিবের দখলদার সরকারের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি করার পর বাহারাইনের বিরুদ্ধে যেকোনো ধরনের বিক্ষোভ সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে মানামা সরকার। কিন্তু এই নিষেধাজ্ঞা অমান্য করে বাহরাইনের প্রধান বিরোধী জোট আল-ওয়েফাক রাজধানী মানামা এবং আরো কয়েকটি শহরে বিক্ষোভ মিছিল করেছে এবং তার ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করেছে।

উল্লেখ্য, শুক্রবার (১১ সেপ্টেম্বর) মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বর্ণবাদ ইসরায়েল এবং বাহরাইনের মধ্যকার এ চুক্তির কথা ঘোষণা দেন। এর প্রায় এক মাস আগে সংযুক্ত আরব আমিরাতের সাথে ইসরায়েলের সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি হয়। ওই চুক্তিতে মধ্যস্থতা করেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

বিশ্লেষকরা বলছেন, আগামী ৩ নভেম্বর আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। ইহুদিবাদী লবিকে খুশি করে এ নির্বাচনে বিজয়ী হতে সচেষ্ট রয়েছেন ট্রাম্প। তারই অংশ হিসেবে ডোনাল্ড ট্রাম্প ইসরাইলের সঙ্গে আরব দেশগুলোর চুক্তি করে দেয়ার পদক্ষেপ নিয়েছেন।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com