৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৮ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

বিশ্ববিখ্যাত ২ ইসলামিক স্কলারের ইন্তেকাল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্ববিখ্যাত দুই ইসলামিক স্কলার রাশিয়ার প্রখ্যাত আলেম ও আধ্যাত্মিক রাহবার শায়খ ওমর ইদ্রিস ও সুদানের বিখ্যাত কারি শায়খ নুরেন মুহাম্মাদ সিদ্দিক ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

রাশিয়ার প্রখ্যাত আলেম, আধ্যাত্মিক রাহবার শায়েখ ওমর ইদ্রিস মহামারি করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করলেও সুদানের প্রখ্যাত কারি শায়খ আবু নুরেন মুহাম্মাদ সিদ্দিক এক সড়ক দুর্ঘটনায় ইন্তেকাল করেন। তাঁদের মৃত্যুতে ইসলামি অঙ্গন দুই অভিভাবকে হারালো।

কারি শায়খ নুরেন মুহাম্মাদ সিদ্দিক, সুদান : শায়খ আবু নুরেন মুহাম্মাদ সিদ্দিক ৫ নভেম্বর শুক্রবার রাতে সুদানের এক অনুষ্ঠান থেকে ফেরার পথে সড়ক দুর্ঘটনার শিকার হন। ঘটনাস্থলেই তিনি ইন্তেকাল করেন।

সামার খবরসহ সুদানের গণমাধ্যমগুলো বলছে, শেখ নরেন মুহাম্মাদ সিদ্দিক সড়ক দূর্ঘটনার শিকার হলে প্রথমে তাকে হাসপাতালে নেয়ার চেষ্টা করা হয়। কিন্তু আঘাতের চিহ্ন এতোটাই প্রকট ছিলে যে, হাসপাতালে যাওয়ার পথেই তিন মৃত্যুবরণ করেন।

শায়খ নুরেনের মৃত্যুতে সুদানসহ বিশ্বব্যাপী শতাধিক শায়খ, আলেম, দাঈ শোক জানিয়েছেন। শোক জানিয়ে সুদানের সাংবাদিকদের জেনারেল ইউনিয়নের সদস্য সাংবাদিক ওমর মুসা লিখেছেন- ‘পুণ্যবান ও পবিত্র কোরআনের পাখি শেখ আবু নুরেন মুহাম্মাদ সিদ্দিক এক ট্র্যাফিক দুর্ঘটনায় মারা গেছেন।’

ইয়াছিন আহমেদ নামে এক ব্লগার টুইটে জানান, শায়খ নুরেন মুহাম্মাদ আমার বন্ধু। আমি অনেক দিন থেকে তার কণ্ঠে কুরআন তেলাওয়াত শুনে ঘুমাতাম। তার তেলাওয়াত শুনে আমার হৃদয়ে আনন্দের হিল্লোল বইতো। আল্লাহ তাকে ক্ষমা করুন।

আধ্যাত্মিক রাহবার শায়েখ ওমর ইদ্রিস, রাশিয়া : ইসলাম এনএন রাশিয়ার তথ্য মতে, প্রখ্যাত আলেম ও আধ্যাত্মিক রাহবার শায়খ ওমর ইদ্রিস (৬৭) শনিবার (৭ নভেম্বর) রাতে রাশিয়ার নিঝনি নোভগোড় অঞ্চলে মহামারি করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রাশিয়ান মুসলিম ফেডারেশন তাদের আধ্যাত্মিক এ নেতার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেন।

রাশিয়ান ফেডারেশনের দায়িত্বশীল মুফতী শেখ রভিল গাইনুদ্দিন তার পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

এক বিবৃতিতে তিনি বলেন, শায়খ ওমর ইদ্রিসের মৃত্যুতে রাশিয়ার মুসলিমদের অপূরণীয় ক্ষতি হয়ে গেল। আল্লাহ এ শূন্যতা পূরণ করুন। হজরতকে জান্নাতের উচ্চ মাকাম নসিব করুন এবং শোকসপ্ত পরিবারকে সবরে জামিল এখতিয়ার করার তৌফিক নসিব করুন

আল্লাহ তাআলা ইসলামের বিখ্যাত দুই রাহবার ও কুরআনের খাদেমকে জান্নাতের উচ্চ মাকাম দান করুন। আমিন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com