২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ৫ই সফর, ১৪৪২ হিজরী

বিশ্বের করোনা পরিস্থিতি অবনতির দিকে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বিশ্বের করোনা পরিস্থিতি অবনতির দিকে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দিন দিন অবনতির দিকেই ছুটে চলেছে বিশ্ব। করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত পুরো বিশ্ব। দিন দিন অবনতির দিকে যাচ্ছে বৈশ্বিক করোনা পরিস্থিতি। পৃথিবীজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৭০ লাখ। প্রতিদিনই বাড়ছে নতুন করে আক্রান্তের সংখ্যাও।

বিশ্বজুড়ে পরিস্থিতির আরো অবনতি হতে পারে এবং আক্রান্ত দেশগুলোকে এ বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়ে সোমবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডাব্লিউএইচও) ডিরেক্টর জেনারেল ড. টেডরোস আধানম বলেন, গত ১০ দিনের মধ্যে নয়দিনই নতুন করে আক্রান্তের সংখ্যা বেড়েছে এক লাখেরও বেশি করে। সর্বশেষ রবিবার এই সংখ্যা ছিল এক লাখ ৩৬ হাজার, যা বিশ্বজুড়ে একদিনে আক্রান্তের নতুন রেকর্ড।

এ সময় ড. টেডরোস বিভিন্ন দেশে বর্ণবাদ বিরোধী বিক্ষোভকারীদের করোনার বিষয়ে সাবধানতা অবলম্বনের আহ্বান জানান এবং তাদের সামাজিক দূরত্ব বজায় রাখাসহ মাস্ক ব্যবহার, হাত ধোয়া, নিয়ম মেনে হাঁচি-কাশি দেওয়া ইত্যাদি পরামর্শ দেন। এছাড়াও কেউ অসুস্থ হয়ে পড়লে এ সময় তাকে ঘরে থাকার অনুরোধও করেন।
তিনি বলেন, যেহেতু কিছু দেশে বিভিন্ন কারণে আবারো জনসমাগম বাড়তে শুরু করেছে, তাই আমরা অনুরোধ করবো সেখানে যেন ভাইরাসটির সংক্রমণ না বেড়ে যায়, সেদিকে নজর রাখুন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সকলের সমান অধিকারে বিশ্বাস করে এবং বিশ্বজুড়ে চলমান বর্ণবাদ বিরোধী আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন রাখে। আমরা সব রকম বৈষম্যের বিরুদ্ধে। তাই আমরা সকল আন্দোলনকারীদের প্রতি অনুরোধ জানাই, আপনারা নিরাপদ থেকে আন্দোলন করুন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com