২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৭ই রমজান, ১৪৪২ হিজরি

বিশ্বে করোনায় মৃত্যু ২০ লাখ ছাড়ালো

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে। এনিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ব্যাপক হারে টিকা দেয়ার আহ্বান জানিয়েছে।

এএফপি’র পরিসংখ্যান অনুযায়ী, ২০১৯ সালের শেষের দিকে চীনের উহান নগরীতে প্রথম এ ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকে শুক্রবার গ্রীনিচ মান সময় ১৮২৫ টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে অন্তত ২০ লাখ ৬৬ জনে দাঁড়িয়েছে।

কোভিড-১৯ রোগে সংক্রমণের সর্বোচ্চ মাইলফলক ছাড়ানোর খবর এমন এক সময় আসলো যখন মার্কিন ফার্মাসিউটিক্যাল জায়ান্ট ফাইজার জানালো তাদের ভ্যাকসিনের সরবরাহ জানুয়ারির শেষ নাগাদ পর্যন্ত কিছুটা মন্থর থাকবে।

তবে এরপর এ ভাইরাস মোকাবেলায় জনগণকে টিকা দেয়ার কর্মসূচি ব্যাপকভাবে জোরদার করা হবে।

ডব্লিউএইচও শুক্রবার বিশ্বব্যাপী টিকা দেয়ার গতি বাড়ানোর এবং বিশ্বে দেখা দেয়া এ ভাইরাসের নতুন ধরণ মোকাবেলার ক্ষেত্রে এর পর্যায়াক্রম নিয়ে গবেষণা প্রচেষ্টা জোরদারের আহ্বান জানিয়েছে।

জেনেভায় এক সংবাদ সম্মেলনে তেদ্রোস আধানম গাব্রেয়াসাস বলেন, আমি আগামী ১০০ দিনের মধ্যে বিশ্বের প্রতিটি দেশে টিকাদান কর্মসূচি দেখতে চাই যাতে করে স্বাস্থ্য কর্মী ও উচ্চ ঝুঁকিতে থাকা মানুষদের প্রথমে রক্ষা করা যায়।

করোনাভাইরাসের সংক্রমণ ক্রমেই বেড়ে চলায় তিনি এমন আহ্বান জানালেন।

এএফপি’র পরিসংখ্যান অনুযায়ী, গত সপ্তাহে বিশ্বব্যাপী গড়ে প্রতিদিন ৭ লাখ ২৪ হাজার মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। আগের সপ্তাহেও সংক্রমণের সংখ্যা ১০ শতাংশ বেড়ে যেতে দেখা যায়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com