২রা এপ্রিল, ২০২০ ইং , ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ৯ই শাবান, ১৪৪১ হিজরী

বিশ্ব বিবেক এখনো আইসিইউতে যায়নি

বিশ্ব বিবেক এখনো আইসিইউতে যায়নি

মুহাম্মদ আইয়ূব ● একসময় বাজারে রেসিপি ছাড়তে গেলে অনেক চিন্তা ভাবনা করতে হতো। জনতা গ্রহণ করবে নাকি মুখে ছুড়ে মারবে? মুখে ছুড়ে মারলে তার গতি কেমন হবে ইত্যাদি ইত্যাদি। বেচারি কেকা ফেরদৌসের নুডলস রেসিপিকে জনতা এমন ধোলাই দিয়েছে যে, জনসম্মুখে আসাই তার জন্য কঠিন হয়ে পড়েছে। কে আবার কোন চিপা থেকে বেরিয়ে নুডলস আপা বলে ডাক দেয়!

আজকাল এই সমস্যা কিঞ্চিৎ হলেও কমছে। রোদ্দুর রায়ের অশালীন ভিডিওয়ের দশ লক্ষাধিক ভিউয়ার আর তার চেতনায় উজ্জীবিত হয়ে কলেজের অনুষ্ঠানে মেয়েদের অশ্লীল শব্দ পিঠে লিখে উপস্থিত হওয়া তারই প্রমাণ। তাই ভাবলাম এই সুযোগে বাজারে আমার একটা নতুন রেসিপি ছাড়ি। যেই ভাবা সেই কাজ, শুনেন তাহলে, আমার নতুন রেসিপির নাম- ‘দুধ ভাত দিয়ে শুটকি ভর্তা।’

খাবার জাতীর মান বাড়ল নাকি অপমান তা দেখব পরে, একটা রেসিপির নাম তো দুনিয়াকে জানাতে পেরেছি! পাঠক! করজোড় অনুরোধ রেসিপিটা একটু টেস্ট করুন। জানি গালির আশাঢ়ি বর্ষণ শুরু হয়ে গেছে এতক্ষণে, আর দুনিয়ার যে মানুষের কাছেই আমার এ নতুন রেসিপির সংবাদ যাবে, সেই আমাকে একহাত নিবেন। বিষয়টি এখানেই শেষ হবে বলে মনে করেন?! আমার স্বজাতী আমাকে পাবনা পাঠানোর সব রকমের ব্যবস্থা এতক্ষণে সেরে রাখবেন।

আচ্ছা পাঠক, নিরপেক্ষ দৃষ্টিতে বলুন তো, রুচির বাধাদান ছাড়া আর কোন সমস্যা এই রেসিপিতে আছে? নিশ্চয়ই না। রুচি তো অনেক কিছুতেই বাধা দেয়, তারপরও মানুষ তার জন্য খাবলে পড়ে মিটিং করে, মিছিল করে, রাষ্ট্রীয় ভাবে আইন করে।

এই ধরুন সমকামি বিয়ে নামক গজব। ছি মানব জাতী! ছি ছি!! কোথায় গেল তোমার রুচিবোধ? আমার দুধ ভাত শুটকি ভর্তার রেসিপিতে বমি করো, মুখ ভেংচাও, অথচ সমকামিতায় তুমি আনন্দ অনুভব করো। তুমি তোমরা মানবতার শত্রু, সমাজের শত্রু, দেশের শত্রু, এই পৃথিবীর শত্রু। শুধু শত্রুই নও, মহা শত্রু!!!

পৃথিবীর কি হয়ে গেল? এই করোনা ভাইরাস এমনিতেই আসেনি। এতো আমাদের হাতের কামাই। পাপের ফসল। পুরুষ পুরুষকে কিভাবে বিয়ে করে? একটা ক্ষেতে ট্রাক্টর দরকার একটা হয়ে গেল দুইটা কিন্তু ক্ষেত নেই, অপরদিকে দুই ক্ষেত এক হয়েছে কিন্তু কোন ট্রাক্টর নাই? ক্ষেত বলে ট্রাক্টর লাগবে না, ট্রাক্টর বলে ক্ষেতে যাব না। বলুন তো, ফসলের কি হবে এখন? এটা কি মানবজাতীর সাথে পরিহাস আর গাদ্দারি নয়?

হলিউডের পর বলিউডেও সমকামি বিয়ে নামক গজবের পক্ষে মুভি নির্মাণ হচ্ছে। উঠতি তরুণ-তরুণী আর যুবক যুবতীদের বড় এক অংশ হলিউড বলিউডের ভক্ত। দেশে ছেড়া প্যান্টের ছড়াছড়ি। কিরে ভাই কি হলো দেশে, আমরা না অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছি তাহলে ছেঁড়া প্যান্ট? আরে ভাই আপনিকি মঙ্গলগ্রহে থাকেন, টম ক্রুজ আর সালমান খানদের দেখেন না, তারা এই প্যান্ট পরে? জাস্ট স্টাইল! ওদের ছেঁড়া প্যান্ট যদি রুচিতে ধরে তাহলে সমকামিতাও যে জাস্ট ফান হবে না এটা কি করে বুঝলেন? তারপরও আপনি আমার রেসিপিকে ভেৎচাবেন?

কুরুচির এই অবাক দুনিয়ায় সবাইকে অবাক করে দিয়ে সেদিন রাশিয়ার প্রেসিডেন্ট মি. ভ্লাদিমির পুতিন ঘোষণা দিলেন, আমার দেশে সমকামি বিয়ে সম্পূর্ণ নিষিদ্ধ। এটা কোন বিয়ে নয় বিয়ের সাথে উপহাস।

রাশিয়ার মত ইউরোপের একটি প্রগতিশীল ও তথাকথিত আধুনিক রাষ্ট্রের প্রেসিডেন্টের পক্ষে এমন ঘোষণা সত্যিই বিষ্ময়কর এবং অবিশ্বাস্য। তবেই এটাই সত্য এবং বাস্তব। মানুষ, মানবতা, সুরুচি এখনও আইসিইউতে পুরোপুরি যায়নি। সামনেও যাতে না যায়, এই প্রত্যাশায় শেষ করছি।

লেখক: শিক্ষক ও প্রাবন্ধিক

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com