৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৯শে রবিউস-সানি, ১৪৪২ হিজরী

ব্যবসা প্রতিষ্ঠান-দোকানপাট রাত ৮টার মধ্যে বন্ধের আহ্বান তাপসের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস রাজধানীতে রাত ৮টার মধ্যে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান-দোকানপাট বন্ধের আহ্বান জানিয়েছেন।

বুধবার (১৮ নভেম্বর) দুপুরে রাজধানীর টিকাটুলি শেরে বাংলা বালিকা মহাবিদ্যালয়ের ১০তলা বিশিষ্ট শেখ হাসিনা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

তাপস বলেন, ঢাকা শহরটিকে একটি সুষ্ঠু ব্যবস্থাপনার নিয়ে আসতে চাই। আমরা রাত ৮টার মধ্যে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান-দোকানপাট বন্ধ করতে চাই। আমরা মনে করি, ঢাকাবাসীর জন্য ঢাকা শহরে ৮টার মধ্যে দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করলে আমাদের সমগ্র কার্যক্রম সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনতে পারব। যানজটমুক্ত হতে পারবো। আমরা সবাই পরিবার ও সন্তানদেরকেও সময় দিতে পারব। সন্তানদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হলে সব বাবা-মাকে তার সন্তানদের সময় দেওয়াটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এসব বিষয় বিবেচনা করে আমরা রাত আটটা পর্যন্ত দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের সময়সীমা নির্ধারণ করেছি।

ডিএসসিসি মেয়র বলেন, আমরা বর্জ্য ব্যবস্থাপনাকে ঢেলে সাজিয়েছি। সন্ধ্যা ৬টা থেকে ভোর ছয়টা পর্যন্ত আমরা সব বর্জ্য অপসারণের কার্যক্রম হাতে নিয়েছি। আমরা ঢাকাবাসী যখন সকালে উঠে কাজে যাবো, তখন রাস্তায় যেন কোনো বর্জ্য না দেখি সেলক্ষ্যে আমরা নিরলসভাবে কাজ করে চলেছি। ঘরবাড়ি দোকানপাট পরিষ্কার করে দয়া করে রাস্তার ওপরে, ফুটপাতে, উন্মুক্ত স্থানে এবং নর্দমায় ময়লা আবর্জনা ফেলবেন না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের গভর্নিং বডির সভাপতি এবং ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রোকনউদ্দিন আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৬ আসনের সংসদ সদস্য এবং বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com