১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই জিলকদ, ১৪৪২ হিজরি

ভারতের নারায়না হেলথের সঙ্গে ডিজিএমএস’র সমঝোতা

কূটনৈতিক প্রতিবেদক ● সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদফতর (ডিজিএমএস) ও ভারতের ব্যাঙ্গালোরের নারায়না হেলথের মধ্যে একটি ‘নন বাইন্ডিং প্রভিশনাল’ বিষয়ক সমঝোতা (এমওইউ) সই হয়েছে। শনিবার ভারতে এ সমঝোতা সই হয়। অনুষ্ঠানে নারায়না হেলথের চেয়ারম্যান ডা. দেবী প্রসাদ শেঠী ও ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের অ্যাটাচে (প্রতিরক্ষা) ব্রিগেডিয়ার জেনারেল আবদুল হামিদ ও উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা সেনানিবাসস্থ সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদফতরের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মহাপরিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল এস এম মোতাহার হোসেনসহ উচ্চপদস্থ সেনা কর্মকর্তারা ওই অনুষ্ঠানে অংশ নেন। এমওইউ অনুযায়ী, ব্যাঙ্গালোরের নারায়না হেলথের সঙ্গে বাংলাদেশ সশস্ত্র বাহিনী চিকিৎসা সেবা, চিকিৎসক ও নার্স এবং চিকিৎসা সহকারীদের প্রশিক্ষণ গ্রহণ কার্যক্রম বিনিময় করতে পারবে।

বাংলাদেশ সরকার, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর বিভিন্ন বিশেষায়িত চিকিৎসা সেন্টারগুলোর আধুনিকীকরণ, চিকিৎসা সেবার মানোন্নয়ন ও প্রশিক্ষিত জনবল তৈরির লক্ষ্যে প্রশিক্ষণ ও পরবর্তী উন্নয়নের প্রারম্ভিক কার্যক্রম চালিয়ে নিতে এ এমওইউ সইয়ের জন্য অনুমোদন দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়, সশস্ত্র বাহিনী বিভাগ (অপারেশন্স ও পরিকল্পনা পরিদফতর)। এরই ধারাবাহিকতায় এ এমওইউ সই হয়েছে বলে জানিয়েছে আইএসপিআর।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com