১০ই আগস্ট, ২০২০ ইং , ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী

ভারতে মুসলমানদের কোরবানিতে হুমকি দেওয়ার নিন্দা জানালেন চরমোনাই পীর

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ভারতের মুসলমানদের একটি পশুও কোরবানি করতে পারবে না বলে হুমকি দেয়ায় গভীল উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, এধরণের হুমকি মুসলমানদের ধর্মীয় অনুভুতিতে চরম আঘাত করেছে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই এ কথা বলেন।

এসময় তিনি বলেন, আগামি শনিবার (১ আগস্ট) পবিত্র ঈদুল আজহা পালিত হবে। করোনা পরিস্থিতিতে উত্তর প্রদেশের মুসলমানরা যখন ঈদ পালনের প্রস্তুতি নিচ্ছেন তখনই প্রকাশ্যে বিজেপি বিধায়কের হুমকি মুসলমানদের অনুভুতিতে চরম আঘাত। এর আগে আসন্ন ঈদুল আযহা উপলক্ষে কোরবানি বন্ধ করার জন্য মামলা করেছিলেন বিজেপি সাংসদ অর্জুন সিং।

পীর সাহেব চরমোনাই বলেন, ভারত সরকারকে মনে রাখতে হবে, এদেশ মুসলমানদের দেশ। ভারতে সাড়ে সাতশ বছর পর্যন্ত মুসলমানরা শাসন করেছিল। মুসলমানরা ইচ্ছা করলে একটি হিন্দুমক্ত দেশ গড়ে তুলতে পারতেন। কিন্তু সেটা মুসলমানরা করেননি। কেননা ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। মুসলমানরা ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাসী। কাজেই দীর্ঘ পর এসে মুসলিম বিদ্বেষী সন্ত্রাসী বিজেপি সরকার মুসলমান নিধনে উঠেপড়ে লেগেছে। তিনি বলেন, এর আগে ভারতে মসজিদ থেকে মাইকে আযান দেওয়ার বিরোধিতা করে ভারতের কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি সাংসদ অর্জুন সিং। এভাবে মুসলমানদের উপর জুলুম নির্যাতন বন্ধ না করলে বিশ্বের ১৬০ কোটি মুসলমানরা নিরবে বসে থাকবে না। ঈমানের তাগিদেই মুসলমানরা জেগে উঠতে বাধ্য হবে।

পীর সাহেব চরমোনাই ভারতের মুসলমানদের নির্বিগ্নে ঈদুল আযহার জামাত আদায় ও পশু কোরবানি করে ধর্মীয় বিধান পালন করতে পারেন তার কার্যকরি উদ্যোগ নেবেন এমনটাই প্রত্যাশা করেন বিশ্বমুসলিম নেতৃবৃন্দ।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com