২৭শে নভেম্বর, ২০২০ ইং , ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১১ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

ভ্রমণপ্রিয়দের সিকিম খুলছে শীতের আগেই

ভ্রমণপ্রিয়দের সিকিম খুলছে শীতের আগেই

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : শীত মৌসুমের ঠিক আগে বাঙালি পর্যটকদের জন্য সুখবর এসেছে। পর্যটকদের জন্য জারি করা কভিড সংক্রান্ত যাবতীয় বিধিনিষেধ তুলে নিচ্ছে ভারতের সিকিম সরকার। এতে করে আগের মতো দল বেঁধে সিকিম বেড়াতে যাওয়া যাবে।

করোনার কারণে লকডাউন শুরু হওয়ার পর থেকেই পর্যটন গাড়ির ওপরে নানা বিধিনিষেধ জারি করেছিল সিকিম সরকার। সংক্রমণ এড়াতে গাড়িতে সংখ্যায় কম যাত্রী নেওয়ার অনুমোদন দেওয়া হয়েছিল।যদিও সিকিমের প্রধান শিল্প পর্যটন। স্বভাবতই কভিড সংক্রমণের মাত্রা খানিকটা কমতেই ফের পর্যটন শিল্পকে আগের জায়গায় নিয়ে আসতে চাইছে সিকিম সরকার। সে কারণেই বিধিনিষেধে এমন শিথিলতা বলে মনে করা হচ্ছে। সিকিম সরকারের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগের মতোই যাত্রীরা গাড়িতে করে কভিড-পূর্ববর্তী ভাড়াতেই ঘুরে বেড়াতে পারবেন।

সিকিমের এই নতুন নির্দেশিকায় শুধু সিকিম নয়, বাংলার পর্যটন শিল্পও লাভবান হবে বলে মনে করা হচ্ছে। এ রাজ্যের পর্যটন দপ্তরের এক কর্তা বলেন, “সিকিমে সবচেয়ে বেশি ঘুরতে যান বাঙালিরাই। কাজেই সেখানকার বিধি শিথিল হলে পর্যটকের সংখ্যা বাড়বে। সেটা হলে উপকৃত হবেন এ রাজ্যে পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত বহু সংস্থা।”

করোনায় এ রাজ্যে যে সব শিল্প সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে, তার মধ্যে পর্যটন শিল্প অন্যতম। এই অবস্থায় বিভিন্ন রাজ্যে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হলে পর্যটন শিল্পেরও হাল ফিরবে, এমনই আশা এ রাজ্যের কতৃপক্ষদের।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com