২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ৫ই সফর, ১৪৪২ হিজরী

মঙ্গলবার থেকে খুলে দেওয়া হচ্ছে উহানের সকল স্কুল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : প্রাণঘাতী করোনা ভাইরাসের আঁতুড়ঘর হিসেবে পরিচিত চীনের হুবেই প্রদেশের উহান শহরের সকল স্কুল আগামী মঙ্গলবার থেকে পুনরায় খুলে দেওয়া হচ্ছে। করোনার সংক্রমণ শূণ্যের কোটায় নেমে আসায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

শুক্রবার (২৮ আগস্ট) স্থানীয় সরকারের পক্ষ থেকে বলা হয়, উহানে ২ হাজার ৮৪২টির মতো শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় খুলে দেওয়া হবে। এর ফলে উহানের প্রায় ১৪ লাখ শিক্ষার্থী আবারো স্কুলে ফেরার সুযোগ পাচ্ছে। এছাড়া উহান বিশ্ববিদ্যালয়ও সোমবার খুলে দেওয়া হবে বলে জানা গেছে।

শহর কর্তৃপক্ষ বলছে, শিক্ষার্থীদেরকে স্কুলে আসার জন্য মাস্ক পরার পরামর্শ দেওয়া হয়েছে এবং সম্ভব হলে গণপরিবহন এড়িয়ে চলতে বলা হয়েছে। এছাড়া স্কুলগুলোকেও রোগ নিয়ন্ত্রণে সকল ব্যবস্থা রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। অপ্রয়োজনীয় ভীড়ের বিষয়ে কঠোর হওয়ার পাশাপাশি প্রতিনিয়ত স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছে স্কুলগুলোকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।

জানা গেছে, যে সব বিদেশী শিক্ষার্থী এবং শিক্ষক কোনো নোটিস পায়নি তারা স্কুল খুলে গেলেও ফিরতে পারবেন না।

গত জানুয়ারিতে চীনের উহান শহরেই প্রথম করোনা ভাইরাসের উৎপত্তি হয় বলে ধারণা করা হয়। গত এপ্রিল মাসে উহানে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে এসেছে। গত ১৮ মে’র পর থেকে উহানে স্থানীয়ভাবে করোনার সংক্রমণ হয়নি।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com