৩রা ডিসেম্বর, ২০২০ ইং , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৭ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

মা চাচী খালা’দের প্রতিকৃতি, আমাদের প্রধানমন্ত্রী

মা চাচী খালা’দের প্রতিকৃতি, আমাদের প্রধানমন্ত্রী

আশরাফুল আলম খোকন

একটি সেফটি পিন। এর পাশেই টেবিলের উপর রাখা সূতা কাটার যন্ত্র। টেবিল’টা দেখেও বুঝার উপায় নেই যে এটা দেশের প্রধানমন্ত্রীর নিত্য কাজ করার একটি টেবিল। সাধারণ মানের কাঠের তৈরী এই টেবিলটির কোনো টেবিল ক্লথও নেই।

চেয়ারের পিছনের কাঠগুলো খুব সাধারণ, কোনো চাকচিক্য নেই। কাঠের জোড়া গুলোতেও ছোপ ছোপ দাগ। ফার্নিশ করাও নেই। পিছনের দেয়াল, ইলেকট্রিক সুইচ কিংবা জানালার কাঠগুলোতেও কোনো চাকচিক্য নেই। আর সেলাই মেশিনের সামনে বসে যিনি কাজ করছেন তিনিও সাধারণের মধ্যেও খুবই অসাধারণ। আমাদের মা চাচী খালা’দের প্রতিকৃতি, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যেখানে অনেকেরই বাসার প্রতিটি আসবাবপত্র হতে হয় নামি দামি ব্র্যান্ডের কোটি টাকা খরচ করা হয় ইন্টেরিয়র ডিজাইনে। বঙ্গবন্ধু কন্যার এইসবের ব্র্যান্ডের প্রয়োজন হয়না, কারণ তিনি নিজেই একটি ব্র্যান্ড। যে ব্র্যান্ড কোনো দাম দিয়ে কেনা যায় না।

সত্যিই একটি ছবি হাজার শব্দের চেয়েও বেশি শক্তিশালী। আমাদের সাবেক একজন প্রধানমন্ত্রী বেগম জিয়া’র বাসার ভিতরের কিছু ছবিও পত্রিকার কল্যান দেখেছিলাম। ওই ছবিগুলোও দিয়ে দিলাম। এটা কোনো তুলনা নয়। “বিলাসী জীবন” আর “সাধারণ জীবনযাপন”-এর পার্থক্য বুঝানোর জন্য দিলাম।

লেখক : প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com