১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ , ২রা জিলকদ, ১৪৪২ হিজরি

মিশরে আত্মঘাতী হামলায় নিহত ১০ সেনা সদস্য

ওয়ার্ল্ড ডেস্ক ● মিশরে উত্তর সিনাইয়ের উত্তরাঞ্চলে রাফাহ সামরিক চেকপোস্টে আত্মঘাতী বোমা হামলায় ১০ সেনা সদস্য নিহত হয়েছেন। এদের মধ্যে একজন উচ্চ পদস্ত কর্মকর্তা রয়েছেন। এছাড়া কর্নেলসহ আহত হয়েছেন আরো অন্তত ২০ জন।

শুক্রবার দিনের মধ্য ভাগে এ ঘটনা ঘটে। আত্মঘাতী হামলাকারীরা একটি গাড়ি চালিয়ে দ্রুত সেনা চেকপোস্টে ঢুকে পড়ে। সঙ্গে সঙ্গে মুখোশ পরা একাধিক অস্ত্রধারী গাড়ি থেকে নেমে সেনা সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়।এতে ঘটনাস্থলেই ১০ সেনা সদস্য নিহত হন।

আহত হন আরও ২০ জন। আহতদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়। আহমেদ আল মুন্সি নামের কর্নেল পদমর্যাদার এক অফিসারও রয়েছেন আহতদের মধ্যে।তবে হামলার বিষয়ে বিস্তারিত কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তবে জঙ্গিগোষ্ঠী আইএস সমর্থিত কোনো গ্রুপ এ হামলা করে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। এ নিয়ে এক সামরিক কর্মকর্তা এপি নিউজ এজেন্সিকে জানিয়েছেন, হামলার বিষয়ে তারা কথা বলার জন্য দায়িত্বপ্রাপ্ত না।এ বিষয়ে গবেষণা প্রতিষ্ঠান তাহরির ইনস্টিটিউটের মধ্যপ্রাচ্য বিষয়ক ফেলো তিমথী কালদাস বলেন, এ ঘটনা উলিয়াত সিনাই নামের একটি গ্রুপ করে থাকতে পারে। ওই গ্রুপটি আইএস এর সঙ্গে সম্পৃক্ত।

 

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com