মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৮:২৭ অপরাহ্ন

মুক্তিযোদ্ধাদের সম্মানিত করেছেন শেখ হাসিনা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পাথেয় রিপোর্ট : মুক্তিযোদ্ধাদের সম্মানিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ইতিহাস এ দেশের মানুষকে অনেক পরিস্থিতিতে ফেলেছে। বঙ্গবন্ধুর ডাকে এই দেশকে হানাদারমুক্ত করতে সেদিন সবাই যুদ্ধে ঝাঁপিয়ে পড়েনি। যারা পড়েছেন তাদের মাসিক ভাতা বৃদ্ধি এবং সন্তানদের জন্য চাকরির কোটাসহ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স বানিয়ে সম্মানিত করেছেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে বাঘা উপজেলা সদরে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে আয়োজিত সভায় মন্ত্রী বলেন, এ দেশে একজন উচ্চ পর্যায়ের একজন সরকারি কর্মকর্তা মারা গেলে তাকে রাষ্ট্রীয় সম্মাননা দেয়া হয় না। কিন্তু একজন মুক্তিযোদ্ধা মারা গেলে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। কারণ তারা দেশের জন্য জীবন বাজি রেখে ছিলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমাদের সরকার ক্ষমতায় আসার পর সারা দেশের ৪৯২টি উপজেলার ২০০টিতে দুই কোটি টাকা ব্যয়ে তিনতলা বিশিষ্ট একটি করে অত্যাধনিক মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়েছে।

এর আগে বেলা ১১ টায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাঘা-আড়ানী সড়কের মাঝা-মাঝি তেঁথুলিয়া নামক স্থানে বাঘা ফায়ার সার্ভিস ও সিবিল ডিফেন্স স্টেশন কার্যক্রমের উদ্বোধন করেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী অঞ্চলের পরিচালক নুরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গণপুর্ত বিভাগ রাজশাহী অঞ্চলের নির্বাহী প্রকৌশলী মাসুদ রানা, ফায়ার সার্ভিসের রাজশাহী জেলা সহকারী পরিচালক আব্দুর রশিদ, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু, বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা ও বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com