২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি

মুফতি আবুল কাসেম ও ইয়াহইয়া মাহমুদ মৌলভীবাজারে সংবর্ধিত

মৌলভীবাজার প্রতিনিধি ● কওমি শিক্ষা সনদ স্বীকৃতি বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক মুফতি আবুল কাসেম ও সদস্য সচিব মাওলানা ইয়াহইয়া মাহমুদকে গণসংবর্ধনা দিয়েছে মৌলভীবাজার জেলা কওমি মাদরাসা শিক্ষক ও শিক্ষার্থীরা। কওমি মাদরাসার দাওরায়ে হাদিসের মাস্টার্সের মান তথা সরকারি স্বীকৃত দেয়ায় এই সংবর্ধনা দেয়া হয়।

আনন্দ র‍্যালি পরবর্তী জাহাঙ্গীর কমিউনিটি হলে আলোচনাসভায় বক্তারা সরকারের এই সুমতিকে কওমি শিক্ষার্থীদের এগিয়ে যাওয়ার পথ হিসেবে দেখছেন। বক্তারা বলেন, কওমি স্বীকৃতি একটি বড় মাইলফলক।

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমি অঙ্গনের শিক্ষার্থীদের হৃদয়ের ভাষা বুঝতে সক্ষম হয়েছেন।

কারি শামসুল হকের সভাপতিত্বে ও মাওলানা মইনুল হক চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কওমি শিক্ষাসনদ স্বীকৃতি বাস্তবায়ন পরিষদের  আহবায়ক মুফতি আবুল কাসেম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব হযরত মাওলানা ইয়াহইয়া মাহমুদ। মাওলানা মন্সুরুল হাসান রায়পুরী, মাওলানা সৈয়দ মাসঊদ আহমাদ, মাওলানা মঞ্জুরুল হক চৌধুরী। এ ছাড়াও স্থানীয় মাদরাসার প্রিন্সিপালগণ । প্রধান অতিথির বক্তব্যে মুফতি আবুল কাসেম বলেন কওমি মাদরাসার লাখো কোটি ছাত্রের স্বপ্ন বাস্তবায়নের প্রধান রূপকার মুজাদ্দিদে মিল্লাত আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ যার অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে এই স্বীকৃতি অধিকার- তারই নির্দেশনায় গঠিত হয়েছিল এই সংগঠন।

এই সংগঠন শুধু স্বীকৃতি আদায় নয় স্বীকৃতি সংরক্ষণের জন্যও কাজ করে যাবে ইনশাআল্লাহ। কওমি মাদরাসার স্বকিয়তা, সিলেবাস সংরক্ষণ ও তার নিজস্ব সংস্কৃতি বজায় রাখার ক্ষেত্রে আমরণ কাজ করে যাবে এই সংগঠন। মাওলানা সৈয়দ মাসঊদ আহমাদের দোয়ার মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com