২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৮ই রমজান, ১৪৪২ হিজরি

মুসলিম আদিভূমিতেই ফিরছেন মেসুত ওজিল

মুসলিম আদিভূমিতেই ফিরছেন মেসুত ওজিল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বকাপজয়ী গর্বিত ফুটবলার তিনি। বিশ্বকাপ জিতেছেন জার্মানির হয়ে, ২০১৪ সালে। কিন্তু মেসুত ওজিলের পৈত্রিক বাড়ি তুরস্কে। তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ানের সঙ্গে ছবি তোলার অপরাধে জার্মান জাতীয় দলে ভ্রাত্য হয়ে পড়েছিলেন তিনি। শেষ পর্যন্ত জার্মানির হয়ে আন্তর্জাতিক ফুটবলকেই গুডবাই জানিয়ে দেন ওজিল।

ক্লাব ফুটবলে খেলেছেন রিয়াল মাদ্রিদের মত ক্লাবের হয়ে। ২০১৩ সালে রিয়াল ছেড়ে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেণালে যোগ দেয়ার পর সেখানে কাটিয়েছেন ৭টি বছর। অবশেষে এবার নিজের পৈত্রিকভূমি তুরস্কেই ফিরে আসলেন ওজিল। যোগ দিচ্ছেন সাবেক তুর্কি চ্যাম্পিয়ন ফেনেরবাখে।

ওজিল নিজেই নিশ্চিত করেছেন এ তথ্য। বলেছেন, তিনি খুবই আনন্দিত, সাবেক তুর্কি চ্যাম্পিয়ন ক্লাবটিতে যোগ দেবেন- এ কারণে। শুধু তাই নয়, এক বছরের বেশি ফুটবল থেকে দুরে থাকলেও তিনি পুরোপুরি ফিট মাঠে নামার জন্য।

ওজিলের একটি সূত্র ইএসপিএনকে জানিয়েছে, তিনি মৌখিকভাবে আর্সেনালের সঙ্গে তার চুক্তি শেষ করার বিষয়ে একমত হয়েছেন। আগামী দিনে আর্সেনালের জার্সি ছেড়ে ফেনেরবাখের জার্সি পরবেন তিনি।

রোববার দিনের শেষ দিকে ফেনেরবাখও একটি টুইট করেছে ওজিলের দুটি ছবি দিয়ে। যেখানে প্রায় অফিসিয়াল বিবৃতিই দেয়া হয়েছে বলতে গেলে। তারা লিখেছে, ‘আমাদের ক্লাব মেসুত ওজিলকে ইস্তাম্বুলে নিয়ে এসেছে তার ট্রান্সফার প্রসেস শেষ করার জন্য।’

গত বছর মার্চ থেকে আর্সেনালের হয়ে আর মাঠেই নামেননি ৩২ বছর বয়সী ওজিল। শুধু তাই নয়, চলতি মৌসুমের শুরু থেকেই ইংলিশ প্রিমিয়ার লিগ, ইউরোপা লিগের স্কোয়াড থেকে দুরে রাখা হয়েছে তাকে। এরই মধ্যে ফেনেরবাখে যোগ দেয়ার বিষয়টি অনেকদুর এগিয়ে নিয়ে যান ওজিল।

তুরস্কের টিভি চ্যানেল এনটিভিকে দেয়া সাক্ষাৎকারে ওজিল বলেন, ফেনেরবাখের হয়ে খেলার জন্য আমি উন্মুখ হয়ে আছি। ছোটকাল থেকেই নাকি এই ক্লাবটির বিশাল এক সমর্থক তিনি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com