২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি

মেসিকে ভালোবাসেন নেইমার

স্পোর্টস ডেস্ক ‘আমার দেখা সেরা ফুটবলা মেসি। তার সঙ্গে খেলার সৌভাগ্য হয়েছে আমার। আমি নিশ্চিত তার চেয়ে ভালো আর কাউকে আমি দেখব না। লিও আমার বন্ধু ছিলেন। তার সঙ্গ পেয়ে আমি গর্বিত। লুইস সুয়ারেজ ও তার সঙ্গে ঐতিহাসিক এক জুটি গড়েছিলাম।  যা চেয়েছি তাই পেয়েছি।’ বার্সা ছেড়ে পিএসজির সঙ্গে চুক্তির খানিকটা আগে মেসিকে নিয়ে এমন আবেগময় কথা বলেন নেইমার। গেল রাতে ফরাসি ক্লাবের সঙ্গে হয়ে গেল পাঁচ বছরের চুক্তি করেছেন নেইমার। ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে প্যারিসের বাসিন্দা হয়ে গেলেন নেইমার। ‘বার্সায় খেলা চ্যালেঞ্জের চেয়েও বেশি কিছু ছিল। এত বড় বড় খেলোয়াড়ের সঙ্গে খেলছি, যেন ভিডিও গেম। আমার শুরুর দিনগুলোর কথা এখনো মনে পড়ছে। মেসি, জাভি, ইনিয়েস্তা, পুয়েল, পিকে, বুসকেটসদের সঙ্গে ড্রেসিংরুমে বসা। অবিস্মরণীয় কিছু মুহূর্ত পার করেছি। কাতালানরা সব সময় আমার হৃদয়ে থাকবে।’ মন্তব্য নেইমারের। এদিকে ফরাসি ক্লাবে গিয়ে দশ নাম্বার জার্সিই পেলেন নেইমার। বার্সা থাকাকালীন তার জার্সি নাম্বার ছিল ১১।

আর ৩১তম ব্রাজিলিয়ান হিসেবে পিএসজিতে নাম লেখালেন নেইমার। তার আগে বিভিন্ন সময় পিএসজিতে ৩০জন ব্রাজিলের ফুটবলার খেলেছেন। তাছাড়া এই চুক্তির মাধ্যমে বিশ্বরেকর্ড গড়েছেন নেইমার। এর আগে যে রেকর্ড ছিল পল পগবার। গত বছরের আগস্টে জুভেন্টাস থেকে পগবাকে সাড়ে ১০ কোটি ইউরো দিয়ে কিনেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। যেটা ছিল ট্রান্সফার ফির আগের রেকর্ড। ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত সান্তোস দিয়ে শুরু হয় নেইমারের ক্লাব ক্যারিয়ার। এরপর বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হন নেইমার। নেইমার কত টাকায় বার্সায় নাম লেখালেন সেটা প্রথম দিকে প্রকাশ করেনি ক্লাবটি। শুধু বলেছেন, নেইমার বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন। সেদিন ব্রাজিলীয়ান তারকাকে স্বাগতম জানাতে ন্যু ক্যাম্পে হাজির হয়েছিল রেকর্ড পরিমাণ সাড়ে ৫৬ হাজার দর্শক।

বার্সায় নাম লেখানোর পর নেইমার গোল করেছেন একশর বেশি। গত অক্টোবরে ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তিও করেন তিনি। বার্সেলোনার হয়ে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা ছুঁয়ে দেখেছেন নেইমার। ২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পাশেই ছিল নেইমারের নাম। সূত্র: মার্কা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com