শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ১০:৪০ অপরাহ্ন

ময়মনসিংহের ইসলাহী ইজতেমায় আমি অভিভূত

ময়মনসিংহের ইসলাহী ইজতেমায় আমি অভিভূত

সারোয়ার আলম ভূইয়া : বাংলাদেশ জমিয়তুল উলামার ময়মনসিংহের খাগডহে আয়োজিত সলাহী ইজতিমায় কুমিল্লার প্রতিনিধি হিসেবে উপস্থিত হতে পেরে আমি গর্বিত। ইসলাহে নফস প্রতিটি মুসলমানের জন্য অপরিহার্য্য। সেই অপরিহার্য্যতা প্রবলভাবে অনুভুত হচ্ছে জামিয়া আশরাফিয়া ময়মনসিংহ এর মনরম পরিবেশের আঙ্গিনায় অবস্থিত মসজিদে উপস্থিত জাকেরিনদের সমাবেশে।

আল্লামা মাসউদ এর ইসলাহী বয়ান ও দোয়া মন খওফেইলাহীর তাড়নায় প্রকম্পিত হয়ে উঠে। দোয়ায় “মাবুদ মাফ কইরা দেও” মাবুদ মাফকইরা দেও বলে, আল্লাহর দরবারে কান্নায় পুরো মজমা। আমার মত গুনাহগারের চোখে পানি সাধারণত আসে না! আজ বাইরের বৃষ্টির অনুকরণ করে আমার চোখ। আল্লামা মাসউদ এর হৃদয়গ্রাহী দোয়া আমার মন ছুঁয়ে। ভিতি সৃষ্টি হয় পরকালের চিন্তায়। গুনাহের ফিরিস্তি চোখের সামনে ভেসে উঠে। মন বলে মাফ চেয়ে আমার মাবুদের কাছ থেকে মাফ নেয়ার মোক্ষম সময় এটাই।

মন নরম না হলে, চোখে পানি না এলে, মা’বুুদের কাছ থেকে কোন কিছুই আদায় করা সম্ভব নয়।

সব গুনাহের পরিসংখ্যান খুলে ধরলাম। যত চাহিদা তুলে ধরলাম। বল্লাম মাবিদ গো……..

আল্লামা মাসউদ এর বক্তব্য হলো, কান্নার ভান করলেও আল্লাহ খুশি হয়। চোখে বন্যা এলে মনে করে নিতে পারি ৯০% আল্লাহ আমার আকুতি কবুল করেছেন।

বয়োবৃদ্ধ- সাদা দাড়ির মানুষগুলোর সাথে আমি নিজে রাব্বেকারীমের দরবারে সপে দিতে পেরে আল্লাহর শুকরিয়া আদায় করলাম। আল্লাহর তওফিক অনেক বড় নেয়ামত। এ নেয়ামতে ভাগ আল্লাহ ওয়ালাদের সোহবতেই বেশী পাওয়া যায়।
আওলাদে রাসুলের খলিফা বলে কথা, তাঁর সোহবত বলে কথা। যদি এ নেয়ামত আল্লাহ আমাকে না দিতেন, বড় মাহরুম মনে হতো নিজেকে।

কুমিল্লা থেকে ঢাকা হয়ে ময়মনসিংহ। অনেক ক্লান্তির সফর। এ ক্লান্তি- কষ্ট- ক্লেশ, থলিতে যদি কিছু না নিতে পারি সবই ই বৃথা।
হযরতুল আল্লাম মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ দাঃ বাঃ- এর বেশ কজন খলিফাও এ সফরে শরীক হয়েছেন।
রাত ৩টায় তাহাজ্জুদের পর ১২ তাসবির আমল। বাদ ফজর সুরা ইয়াছিন তেলাওয়াতের পর ৬ তাসবিহর আমল ও ইসরাক। এ ভাবেই দিন শুরু। সারা দিন কাটবে আমলের মাধ্যমে। বাকী আরো দু দিন আল্লাহ যেন আমলে কাটায় সে তাওফিকের আশা রাব্বে কারীমের দরবারে।

লেখক : আলেম ও কলামিস্ট

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com