১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি

যশোরের আস্তানায় বিস্ফোরক-অস্ত্র-গুলি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক ● যশোর সদর উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের পাগলাদহ মাঠপাড়ার আস্তানায় সোমবার রাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান সমাপ্ত হয়েছে। অভিযানে বিপুল পরিমাণ বিস্ফোরক ও অস্ত্র উদ্ধার করা হয়। এরআগে আটক করা হয় আস্তানার মালিক মোজাফফর হোসেনকে। রাত পৌনে ৮টার দিকে বাড়িটি ঘিরে রাখার পর অভিযান শুরু হয় এবং রাত ১০টার দিকে শেষ হয়।

অভিযান শেষে ব্রিফিংকালে পুলিশ সুপার আনিসুর রহমান জানান, গোয়েন্দা তথ্যে বাড়িটির মালিক মোজাফফর হোসেনকে গতকাল সন্ধ্যায় শহর থেকে আটক করা হয়। এরপর তার স্বীকারোক্তি অনুযায়ী তার বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে ৫০টি গ্রেনেডের বডি, সুইচ ৫০টি, ৩১টি ব্রেকার, ১টি পিস্তল, ৩টি ম্যাগজিন, ৪ রাউন্ড গুলি, ৫ লিটার এসিডসহ বিস্ফোরকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

পুলিশ সুপার আরও জানান, মোজাফফর জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে, সে নব্য জেএমবির এই অঞ্চলের সংগঠক। তার বাসায় জঙ্গিদের অবাধ যাতায়াত ছিল। এই অভিযানে মোজাফফরকে আটক করা হয়েছে। তবে তার পরিবারের সদস্য স্ত্রীসহ দুই মেয়ে পুলিশের নজরদারিতে রাখা হয়েছে। প্রয়োজন হলে তাদেরও জিজ্ঞাসাবাদ করা হবে।

এরআগে, রাত পৌনে ৮টার দিকে এই বাড়িটি ঘিরে ফেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৬টি ইউনিট। বগুড়া ডিবি, পুলিশ হেডকোয়ার্টারের সদস্য, গোয়েন্দা পুলিশ, সোয়াদ, যশোর পুলিশ এবং বিস্ফোরক ডিসপোজাল ইউনিটসহ আইনশৃঙ্খলা বাহিনীর ছয়টি টিম বাড়িটি ঘিরে ফেলে।

মোজাফফরের প্রতিবেশী সাঈদুর রহমান জানান, বাড়িটির মালিক মোজাফফর প্রায় একযুগ আগে এখানে বাড়িটি নির্মাণ করেন। আধাপাকা টিনসেডের বাড়িতে মোজাফফর স্ত্রী ও দুই মেয়ে নিয়ে থাকেন। তিনি যশোর এমএম কলেজ পুরাতন ছাত্রাবাসের মসজিদের ইমামতি করেন। তার স্ত্রী রাজিয়া কাজ করেন দর্জির।

তিনি আরও জানান, মোজাফফরের তিন মেয়ে। এদের মধ্যে হাবিবার বিয়ে হয়ে গেছে। বাকি দুই মেয়ে ফারজানা (১৪) ও নাঈমাকে (১২) নিয়ে তিনি এই বাড়িতে থাকেন। তার দুই শ্যালক রনজু ও জিল্লুরের এই বাড়িতে যাতায়াত রয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com