১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৭ই জিলকদ, ১৪৪২ হিজরি

যে লক্ষণগুলো দেখে বুঝবেন আপনি বুদ্ধিমান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মানুষ খুব কমই বুঝতে পারেন যে তিনি বা তারা আসলে কতটা বুদ্ধিমান। তবে সমীক্ষায় উঠে এসেছে যে এমন কিছু লক্ষণ রয়েছে যাতে মানুষ বুঝতে পারে সে বুদ্ধিমান। চলুন সে বিষয়ে জেনে নেওয়া যাক।

সহানুভূতি এবং সমবেদনা: একজন ব্যক্তি যত বেশি সমবেদনাশীল তত বেশি তারা কার্যকরভাবে যোগাযোগ করতে সক্ষম হবেন। ভাল যোগাযোগ দক্ষতা একজন বুদ্ধিমান ব্যক্তি হিসাবে পুরষ্কার দেয় যিনি যে কোনও পরিস্থিতিতে সমস্যা সমাধান করতে পারেন।

কৌতূহল: আপনার চারপাশে এবং বিশ্বের যে সমস্ত কিছু ঘটে সে সম্পর্কে আপনি যদি আগ্রহী হন তবে আপনি একজন বুদ্ধিমান মানুষ। প্রশ্ন জিজ্ঞাসা করা এবং আপনার চারপাশে সবকিছু কীভাবে কাজ করে তা নিয়ে ভাবনা এবং আরও জানার জন্য আগ্রহ বুদ্ধিমানের লক্ষণ, এমনটাই বলছেন বিশেষজ্ঞরা।

আত্মসংযম: আবেগকে ধরে রাখা বুদ্ধিমানের লক্ষণ। আপনি যদি যেকোন পরিস্থিতিতে দ্রুত প্রতিক্রিয়া না দেখান এবং কোনও সিদ্ধান্তে আসার আগে এগুলো বিশ্লেষণ করার জন্য সময় নেন তবে আপনি বুদ্ধিমান।

ভালো স্মৃতি: একটি ভাল কাজের স্মৃতি বুদ্ধিমান মানুষে মনের সঙ্গে থেকে যায়, আপনার যদি ভাল স্মৃতি থাকে তবে আপনার কার্যকারিতা, তীব্র ফোকাস এবং মনোযোগ দক্ষতা থাকবে, যা আপনাকে আপনাকে এক পরিস্থিতি থেকে অন্য পরিস্থিতিতে রূপান্তরিত করে নমনীয়তা অর্জন করতে সহায়তা করে।

নিজের কাজে মনোযোগী: আপনি যদি সবার মতো সফল হওয়ার দৌড়ে না থেকে নিজের কাজে মনোযোগী হন তাহলে আপনার বুদ্ধিমত্তার পরিচয় পাওয়া যায়, এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com