২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৭ই রমজান, ১৪৪২ হিজরি

রংপুরের ৯ অঞ্চলে শৈত্যপ্রবাহ, নওগাঁয় তাপমাত্রা ৬.৫

রংপুরের ৯ অঞ্চলে শৈত্যপ্রবাহ, নওগাঁয় তাপমাত্রা ৬.৫

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সারাদেশে শৈত্যপ্রবাহের বিস্তার ও শীতের তীব্রতা বেড়েছে। একটি বিভাগ ও ৯টি অঞ্চলের ওপর দিয়ে মাঝারি থেকে হালকা শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। নওগাঁর বদলগাছীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে সাড়ে ৬ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে আবহাওয়া অধিদফতর এসব তথ্য জানিয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, টাঙ্গাইল, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে টাঙ্গাইলে ৯ দশমিক ৮ ডিগ্রি, গোপালগঞ্জে ৯ দশমিক ৯ ডিগ্রি, ময়মনসিংহে ৯ দশমিক ৮ ডিগ্রি, শ্রীমঙ্গলে ১০ ডিগ্রি, রাজশাহীতে ৯ ডিগ্রি, ঈশ্বরদীতে ৮ দশমিক ৮ ডিগ্রি, দিনাজপুরে ৭ দশমিক ৯ ডিগ্রি, সৈয়দপুরে ৯ দশমিক ২ ডিগ্রি, তেঁতুলিয়ায় ৮ দশমিক ৭ ডিগ্রি, ডিমলায় ১০ ডিগ্রি, রাজারহাটে ৮ দশমিক ৮ ডিগ্রি, যশোরে ১০ ডিগ্রি এবং চুয়াডাঙ্গায় ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে।

এদিকে শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী-অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তিনদিনে তাপমাত্রার সামান্য পরিবর্তন হতে পারে।

উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com