২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৭ই রমজান, ১৪৪২ হিজরি

রাজধানীতে চালু হচ্ছে ১০টি ইউটার্ন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাজধানীর তেজগাঁও সাতরাস্তা মোড় থেকে উত্তরা হাউজবিল্ডিং পর্যন্ত সড়কে চালু হচ্ছে ১০টি ইউটার্ন। শনিবার (৩ মার্চ) আনুষ্ঠানিকভাবে চালু হচ্ছে এসব ইউটার্ন।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সংস্থাটি জানায়, বাস্তবায়নাধীন ঢাকার তেজগাঁও সাতরাস্তা মোড় থেকে উত্তরা হাউজবিল্ডিং পর্যন্ত ১১টি ইউটার্ন নির্মাণ প্রকল্পের আওতায় উত্তরা রাজলক্ষ্মীর সামনে, উত্তরা র‍্যাব-১ অফিস, ফ্লাইং ক্লাব কাওলা, বনানী ওভারপাস, বনানী আর্মি স্টেডিয়ামের সামনে, বনানী চেয়ারম্যানবাড়ি, মহাখালীর আমতলী, মহাখালী বাস টার্মিনালের সামনে, তেজগাঁও নাবিস্কো মোড় এবং সাতরাস্তার বিজি প্রেস এলাকায় নির্মিত ১০টি ইউটার্ন যানবাহনের ব্যবহারের জন্য আজ শনিবার উন্মুক্ত করা হচ্ছে।

জানা গেছে, সড়কটিতে ১০টি ইউটার্ন চালুর সঙ্গে সঙ্গে ডানে মোড় নেওয়ার (রাইটটার্ন) পয়েন্টগুলো বন্ধ করে দেওয়া হবে। এ জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্র্যাফিক বিভাগের সহযোগিতা নেবে ডিএনসিসি।

যে রাইটটার্ন পয়েন্টগুলো বন্ধ হচ্ছে সেগুলো হলো নেভি হেড কোয়ার্টারের শাখা রাস্তা, বনানী রোড নম্বর ২৭, বনানী কাকলী, বনানী রোড নম্বর ১১, মহাখালী আমতলী মোড়, তেজগাঁও কোহিনুর মোড়, লাভ রোড মোড়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com