৩রা ডিসেম্বর, ২০২০ ইং , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৭ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

রাজধানীতে মাস্ক না পরায় ১০০ জনকে জরিমানা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে মাস্ক পরা ছাড়া বাইরে ঘোরাঘুরির কারণে ঢাকায় ১০০ জনকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। এছাড়া হতদরিদ্র মানুষের মাঝে ১৬শ মাস্ক বিতরণ করা হয়েছে।

ঢাকা জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, করোনাভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকানোর লক্ষ্যে মাস্ক পরা নিশ্চিত করতে সরকারের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ দেয়ার পর মঙ্গলবার নগরীর কোর্ট ও সচিবালয় এলাকা, মতিঝিল, হাতিরঝিল, উত্তরার আজমপুর, খিলক্ষেতসহ বিভিন্ন স্থানে এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। মাস্ক না পরায় ১০০ জনকে ৩৩ হাজার ৩শ টাকা জরিমানা করা হয়। এছাড়া হতদরিদ্র মানুষের মধ্যে ১৬০০ মাস্ক বিতরণ করা হয়। নগরীতে এ অভিযান অব্যাহত থাকবে। বুধবারও বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

করোনা মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতিতে কাজ করছে জেলা প্রশাসন।

এর আগে সোমবার মন্ত্রিসভা বৈঠকের পর সচিবালয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, রাজধানীতে মাস্ক পরা নিশ্চিত করতে মোবাইল কোর্ট পরিচালনাসহ কঠোর অবস্থানে যাওয়ার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com