৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৯শে রবিউস-সানি, ১৪৪২ হিজরী

রাস্তায় ফরাসি প্রেসিডেন্টের ছবি সেঁটে প্রতিবাদ ভারতে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ফরাসি প্রেসিডেন্টের পৃষ্ঠপোষকতায় দেশটিতে মহানবী সা. এর অবমাননায় গোটা বিশ্বের মুসলিমরা ক্ষোভ প্রকাশ করেছেন ইমানুয়েল ম্যাক্রোঁর প্রতি। বিভিন্ন উপায়ে প্রতিবাদ মুখর হয়েছেন সব দেশের মুসলিমরা। এ সময়ে প্রতিবাদ হিসাবে ভারতে মুম্বাইয়ের একটি ব্যস্ত রাস্তায় সেঁটে দেওয়া হয়েছে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর অসংখ্য ছবি! তার উপর দিয়ে চলছে গাড়ির চাকা। মাড়িয়ে যাচ্ছেন পথচারীরা।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় দক্ষিণ মুম্বাইয়ের জে জে ফ্লাইওভারের নিচে মোহাম্মদ আলি রোড এবং ভেন্ডি বাজার এলাকায় উদ্দেশ্যপ্রণোদিত ভাবেই ফরাসি প্রেসিডেন্টের ছবি দেওয়া পোস্টার রাস্তায় সাঁটা হয়েছিল বলে জানিয়েছে মুম্বাই পুলিশ। এ ব্যাপারে মামলা হয়েছে কিনা নিশ্চিত হওয়া যায়নি।

প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে ধর্মীয় ব্যঙ্গচিত্র বিতর্কের জেরে ফ্রান্সে মুসলিম জঙ্গি গোষ্ঠীদের ধারাবাহিক হামলার প্রতি সমর্থন জানাতেই এই কাজ করা হয়েছে। খবর পেয়ে পুলিশ কর্মীরা গিয়ে পোস্টারগুলি সরিয়ে নেন। বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র ঘটনার ভিডিও পোস্ট করে টুইটারে লেখেন, ‘মহারাষ্ট্র সরকার, এসব কী হচ্ছে? সারা ভারত আজ ফ্রান্সের পাশে। জিহাদি হামলার বিরুদ্ধে ফ্রান্স যে লড়াই চালাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাতে সঙ্গী হয়েছেন। তবে কেন ফরাসি প্রেসিডেন্টের এই অবমাননা?’

ঘটনাচক্রে, বৃহস্পতিবার ফ্রান্সের নিসে ঐতিহাসিক নটরডেম গির্জায় এক মহিলার গলা কেটে খুন করা হয়েছে। ধারাল অস্ত্রের আঘাতে নিহত আরও ২ জন। এর দুই সপ্তাহ আগে প্যারিসের কাছে কনফ্লান্স-সেন্ট-অনরিন এলাকায় শিক্ষককে গলা কেটে খুন করে এক চেচেন মুসলিম যুবক। মতপ্রকাশে স্বাধীনতার দোহাই দিয়ে তিনি মহানবীকে অবমাননা করেছিলেন।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com